আজকের শিরোনাম :

দুদক কর্মকর্তাকে ঘুষ দিতে গিয়ে গ্রেফতার আনসার কমান্ড্যান্ট

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৪ জানুয়ারি ২০১৯, ১৯:৪৩

দুর্নীতি দমন কমিশনের (দুদক) কর্মকর্তাকে ঘুষ দিতে গিয়ে ধরা পড়েছেন চট্টগ্রামের বান্দরবানের ১৭ নম্বর আনসার ব্যাটালিয়নের আনসার কমান্ড্যান্ট আশিকুর রহমান। দুদক কর্মকর্তারা বলছেন, দুর্নীতির এক অভিযোগ থেকে বাঁচতে তিনি এক লাখ টাকা ঘুষ দিতে এসেছিলেন।
 
বৃহস্পতিবার (২৪ জানুয়ারি) সকালে সমন্বিত জেলা কার্যালয়, চট্টগ্রাম-২ এর জাফর সাদেকের দপ্তর থেকেই আশিকুরকে গ্রেফতার করা হয়। তার বিরুদ্ধে ডাবলমুরিং থানায় মামলা হয়েছে।

বিসিএস ক্যাডারের কর্মকর্তা আশিকুর আগে বান্দরবানে ১৭ নম্বর আনসার ব্যাটালিয়নের অধিনায়ক ছিলেন। তখন একটি দরপত্রের অনিয়মের অভিযোগ ওঠায় তার অনুসন্ধান করছিলেন দুদকের উপ সহকারী পরিচালক জাফর সাদেক শিবলী।

দুদকের এনফোর্সমেন্ট ইউনিটের প্রধান সমন্বয়ক ও মহাপরিচালক (প্রশাসন) মোহাম্মাদ মুনীর চৌধুরী ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ‘দুর্নীতির সঙ্গে জড়িত হলে তিনি আর সরকারি কর্মকর্তা থাকেন না। সরকারি কর্মকর্তার মর্যাদা রাখতে হলে অবশ্যই ঘুষ ও দুর্নীতিমুক্ত থাকতে হবে। দুদক ঘুষ প্রদান ও গ্রহণের ঘটনাগুলো হাতেনাতে ধরার জন্য কঠোর গোয়েন্দা নজরদারি করছে।’

দুদক সূত্র জানায়, নীলফামারীর জেলা আনসার কমান্ড্যান্ট আশিকুর রহমান বান্দরবানের ১৭ নম্বর আনসার ব্যাটালিয়নের অধিনায়ক হিসেবে কর্মরত থাকা অবস্থায় একটি টেন্ডার অনিয়মের সঙ্গে জড়িত হন বলে অভিযোগ আছে। এই অভিযোগের বিষয়ে দুদকের অনুসন্ধান চলছে।

বৃহস্পতিবার (২৪ জানুয়ারি) দুদকে হাজির হন কমান্ড্যান্ট আশিকুর রহমান এবং এক লাখ টাকা ঘুষ দিয়ে অভিযোগ থেকে নিষ্কৃতি পেতে চান তিনি।

পরে বিষয়টি দুদকের ঊর্ধ্বতন কর্মকর্তাদের জানানো হলে তাৎক্ষণিকভাবে চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট উপস্থিতি হয়ে কমিশন কর্মকর্তাদের সহায়তায় এক লাখ টাকা ঘুষসহ তাকে গ্রেফতার করেন।

দুদকের মহাপরিচালক (প্রশাসন) মোহাম্মাদ মুনীর চৌধুরী জানান, এখন তার বিরুদ্ধে মামলা দায়ের করে তাকে ডবলমুরিং থানায় সোপর্দ করার প্রক্রিয়া চলছে।

এবিএন/মমিন/জসিম
 

এই বিভাগের আরো সংবাদ