আবেদন করবেন জাহাঙ্গীর আলমও; হাসান বলছেন কৌশল

গাজীপুরে ভোট স্থগিত আদেশের বিরুদ্ধে আপিলে আবেদন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৭ মে ২০১৮, ১৬:৫৭ | আপডেট : ০৭ মে ২০১৮, ১৭:২৩

ঢাকা, ০৭ মে, এবিনিউজ : গাজীপুর সিটি করপোরেশন নির্বাচন তিন মাসের জন্য স্থগিত করে হাইকোর্টের দেওয়া আদেশের বিরুদ্ধে চেম্বার আদালতে আবেদন করেছেন বিএনপির প্রার্থী হাসান উদ্দিন সরকার।

আজ সোমবার আপিল বিভাগের চেম্বার বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর আদালতে এ আবেদন করা হয়।

আবেদনের বিষয়ে নিশ্চিত করেছেন বিএনপির আইনজীবী ব্যারিস্টার এ কে এম এহসানুর রহমান।

এর আগে সকালে হাইকোর্টের স্থগিতাদেশের বিরুদ্ধে আবেদন করতে চেম্বার বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর খাস কামরায় দেখা করেন বিএনপির মেয়র প্রার্থীর আইনজীবী অ্যাডভোকেট জয়নুল আবেদীন। পরে চেম্বার বিচারপতির কাছ থেকে অনুমতি পেয়ে হাইকোর্টের আদেশের বিরুদ্ধে আপিল বিভাগে আবেদন করেন বিএনপির এ প্রার্থী।

পাশাপাশি এই সিটিতে আওয়ামী লীগের প্রার্থী জাহাঙ্গীর আলমও বলেছেন, তিনি হাইকোর্টের এই আদেশের প্রত্যাহার চেয়ে আপিল করবেন। সোমবার সুপ্রিম কোর্টের আইনজীবী সমিতির সভাপতির কক্ষের সামনে দাঁড়িয়ে সাংবাদিকদের সঙ্গে তিনি এ কথা বলেন।

জাহাঙ্গীর আলম বলেন, ‘আমি নিজেও চাই চলমান প্রক্রিয়ায় গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচন হোক। তাই হাইকোর্টের স্থগিতাদেশের বিরুদ্ধে আমিও আপিল করার সিদ্ধান্ত নিয়েছি। যে কোনো প্রক্রিয়ায় নির্বাচনটা যেন হয়। গাজীপুর সিটির উন্নয়নের স্বার্থে আমরা নির্বাচন চাই। আমরা গণতন্ত্র চর্চা করতে চাই। গাজীপুর সিটির নির্বাচনের স্বার্থে আমি সবার কাছে সহযোগিতা চাই। এ জন্য আমি হাইকোর্টেও এসেছি।

তবে, এ প্রসঙ্গে বিএনপি প্রার্থী হাসান উদ্দিন সরকার বলছেন, আওয়ামী লীগ প্রার্থী জাহাঙ্গীর আলম আপিল করার কথা যে বলেছেন, এটি একটি কৌশল মাত্র। কারণ ক্ষমতাসীনরাই আদালতের মাধ্যমে এই নির্বাচন বন্ধ করিয়েছে। তারা জানে যে এই নির্বাচনে আমি বিপুল ভোটে জয়ী হবো। এটি জানার পরই তারা নির্বাচন স্থগিতের এই প্রক্রিয়ায় গিয়েছে।

প্রসঙ্গত, গতকাল রবিবার গাজীপুর সিটি করপোরেশনের নির্বাচন তিন মাসের জন্য স্থগিত করেন হাইকোর্ট। একইসঙ্গে সাভারের শিমুলিয়া ইউনিয়ন পরিষদের ছয়টি মৌজাকে গাজীপুর সিটি করপোরেশনে অন্তর্ভুক্ত করা গেজেট এবং গাজীপুর সিটি নির্বাচন সংক্রান্ত তফসিল কেন অবৈধ ঘোষণা করা হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেন আদালত।

ওই আদেশের পর নির্বাচনের কার্যক্রম স্থগিত করে নির্বাচন কমিশন। এরপরই হাইকোর্টের আদেশের বিরুদ্ধে আবেদন করার সিদ্ধান্ত নেন বিএনপি প্রার্থী।

এবিএন/জনি/জসিম/জেডি

এই বিভাগের আরো সংবাদ