টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ মাদক ব্যবসায়ী নিহত

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২১ জানুয়ারি ২০১৯, ১১:২৭

কক্সবাজারের টেকনাফে বন্দুকযুদ্ধে শীর্ষ মাদক ব্যবসায়ী শামসুল আলম ওরফে বার্মাইয়া শামসু (৩৫) নিহত হয়েছে। 

আজ সোমবার ভোর রাতে শহীদ এটিএম জাফর আলম আরাকান সড়কের (কক্সবাজার-টেকনাফ সড়ক) হ্নীলা ইউনিয়নের দমদমিয়া বিজিবির চেকপোস্ট সংলগ্ন এলাকায় বন্দুকযুদ্ধের এ ঘটনা ঘটে।

নিহত শামসুল আলম টেকনাফের হ্নীলা ইউনিয়নের পশ্চিম সিকদার পাড়ার মোহাম্মদ হোসাইনের ছেলে।

পুলিশ বলছে, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের করা ‘শীর্ষ মাদক চোরাকারবারির’ তালিকায় শামসুর নাম ছিল। তার বিরুদ্ধে টেকনাফ থানায় মাদক আইনের ১০টি মামলা রয়েছে।

টেকনাফ থানার অফিসার ইনচার্জ (ওসি) প্রদীপ কুমার দাশ বলেন, পলাতক আসামি শামসুকে রবিবার বিকালে হ্নীলা থেকে গ্রেফতার করে পুলিশ। জিজ্ঞাসাবাদে তার কাছে পাওয়া তথ্যের ভিত্তিতে ইয়াবা উদ্ধারে তাকে নিয়ে অভিযানে বের হয় পুলিশের একটি দল। ভোর রাতে পুলিশ শামসুলকে নিয়ে দমদমিয়া চেকপোস্ট এলাকায় গেলে সেখানে অবস্থান নিয়ে থাকা তার সহযোগীরা গুলি ছোড়ে। পুলিশও এ সময় আত্মরক্ষার জন্য পাল্টা গুলি চালায়। একপর্যায়ে শামসু গুলিবিদ্ধ হয়। পরে তার সহযোগীরা পালিয়ে যায়। গুলিবিদ্ধ শামসুলকে টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

তিনি আরও বলেন, ঘটনাস্থলে তল্লাশি চালিয়ে দুটি বন্দুক, ১২ রাউন্ড গুলি ও ২০ হাজার ইয়াবা পাওয়া যায়। এ অভিযানের সময় পুলিশের ৩ সদস্যও আহত হন।

উল্লেখ্য, গতকাল রবিবার ভোরেও টেকনাফের জালিয়াপাড়ায় বিজিবি-পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ইয়াবা ডনখ্যাত মোস্তাক ওরফে মুছু নিহত হন।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ