আজকের শিরোনাম :

রিমান্ড শেষে কারাগারে তারেক রহমানের এপিএস অপু

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৭ জানুয়ারি ২০১৯, ১৯:২৮

অর্থপাচার ও সন্ত্রাসবিরোধী আইনের মামলায় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সাবেক এপিএস মিয়া নুরুদ্দিন অপুকে রিমান্ড শেষে কারাগারে প্রেরণের আদেশ দিয়েছেন আদালত।

অপুকে ৫ দিনের রিমান্ড শেষে মামলার তদন্তকারী কর্মকর্তা পুলিশ পরিদর্শক আশরাফুল ইসলাম ঢাকার মহানগর হাকিম শহিদুল ইসলামের আদালতে হাজির করে কারাগারে আটক রাখার জন্য আবেদন করেন। আসামী পক্ষে জামিন চেয়ে আবেদন করেন। আদালত উভয় পক্ষের বক্তব্য শুনে জামিনের আবেদন নাকচ করে কারাগারে প্রেরণের নির্দেশ দেন।
 
গত ১০ জানুয়ারি অপুকে ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করে পুলিশ। এ সময় মামলার সুষ্ঠু তদন্তের জন্য ১০ দিনের রিমান্ড আবেদন করেন তদন্ত কর্মকর্তা। আদালত শুনানী শেষে ৫ দিনের রিমান্ড দেয়। অতঃপর রিমান্ড শেষে আবার তদন্তকারী কর্মকর্তা আরও ১০ দিনের রিমান্ড চাইলে আরও ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। রিমান্ড শেষ হওয়ার পর আসামী অপুকে হাজির করে কারাগারে আটক রাখার জন্য তদন্তকারী কর্মকর্তা আবেদন করেন। আদালত শুনানী শেষে কারাগারে প্রেরণের নির্দেশ দেন।

প্রসঙ্গত উল্লেখ্য যে, গত ২৫ ডিসেম্বর ঢাকার মতিঝিলের সিটি সেন্টার থেকে প্রায় সাড়ে আট কোটি টাকা এবং ১০ কোটি টাকার চেকসহ তিনজনকে গ্রেফতার করেন র‌্যাব সদস্যরা। টাকাগুলো ‘একটি রাজনৈতিক দলের পক্ষে ভোট কেনার জন্য’ দুবাই থেকে বাংলাদেশে পাঠানো হয়েছে বলে র‌্যাব সন্দেহ করে।

র‌্যাবের ওই অভিযানে কথিত আমদানি রফতানিকারক প্রতিষ্ঠান ইউনাইটেড কর্পোরেশনের এমডি আলী হায়দার, গুলশানের আমেনা এন্টার প্রাইজের জিএম (এডমিন) জয়নাল আবেদিন ও অফিস সহকারী আলমগীর হোসেনকে গ্রেফতার করা হয়। এছাড়াও অফিসটি থেকে শরীয়তপুর-৩ আসনের বিএনপির প্রার্থী নুর উদ্দিন অপুর পোস্টার পাওয়া যায়।

মিয়া নুর উদ্দিন আহমেদ অপু একাদশ জাতীয় সংসদ নির্বাচনে শরীয়তপুর-৩ আসনে বিএনপি মনোনীত সংসদ সদস্য পদপ্রার্থী ছিলেন। ৪ জানুয়ারি ঢাকার ইউনাইটেড হাসপাতাল থেকে তাকে গ্রেফতার করে র‌্যাব-১ এর সদস্যরা। অপু হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। গ্রেফতারের পর র‌্যাবের প্রহরায় তার চিকিৎসা চলে।

আসামীকে রিমান্ডে নিয়ে এ ব্যাপারে ব্যাপক জিজ্ঞাসাবাদ করা হয়েছে। জিজ্ঞাসাবাদে তার নিকট থেকে গুরুত্বপূর্ন তথ্য পাওয়া গেছে সেজন্য তদন্ত শেষ না হওয়া পর্যন্ত কারাগারে আটক রাখা প্রয়োজন।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ