আজকের শিরোনাম :

নিপুণ রায়সহ ২ জনকে জেলগেটে জিজ্ঞাসাবাদের নির্দেশ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৫ জানুয়ারি ২০১৯, ২০:৪২

বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য অ্যাডভোকেট নিপুণ রায় চৌধুরী ও ছাত্রদলের কেন্দ্রীয় সংসদের সহসাধারণ সম্পাদক আরিফা সুলতানা রুমাকে জেলগেটে জিজ্ঞাসাবাদের জন্য নির্দেশ দিয়েছেন আদালত। রাজধানীর পল্টন থানায় দায়ের করা দুই মামলায় মঙ্গলবার ঢাকা মহানগর হাকিম তোফাজ্জল হোসেন এ আদেশ দেন।

নিপুণসহ দুজনকে আজ ঢাকার মুখ্য মহানগর হাকিমের আদালতে হাজির করে সাত দিন করে ১৪ দিনের রিমান্ড আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা।

অপরদিকে তাদের আইনজীবীরা জামিনের আবেদন করেন। উভয়পক্ষের শুনানি শেষে বিচারক রিমান্ডের আবেদন নাকচ করে জেলগেটে জিজ্ঞাসাবাদের নির্দেশ দেন।

নয়াপল্টনে দলীয় কার্যালয়ের সামনে পুলিশের সঙ্গে বিএনপির নেতাকর্মীদের সংঘর্ষ ও গাড়ি পোড়ানোর ঘটনায় পল্টন থানায় তিনটি মামলা করা হয়। সব মামলাতেই নিপুণকে আসামি করা হয়।

মামলার বিবরণীতে জানা গেছে, গত বছরের ১৪ নভেম্বর মনোনয়নপত্রের ফরম সংগ্রহের সময় দুপুরে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে পুলিশের সঙ্গে নেতাকর্মীদের সংঘর্ষ হয়।

এ সময় পুলিশের একটি পিকআপভ্যানসহ দুটি গাড়ি জ্বালিয়ে দেয়া হয়। সংঘর্ষের সময় পুলিশের পাঁচ কর্মকর্তা, দুজন আনসার সদস্যসহ ২৩ পুলিশ সদস্য আহত হয়। ওই ঘটনায় পুলিশ বাদী হয়ে পল্টন থানায় পৃথক তিনটি মামলা করে। তিন মামলাতেই নিপুণ রায়কে আসামি করা হয়।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ