শামীম ওসমানকে গ্রেপ্তারের খবর গুজব

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৯ ডিসেম্বর ২০১৮, ২১:২৩

সেনাবাহিনীর হাতে আওয়ামী লীগ দলীয় সংসদ সদস্য শামীম ওসমানকে গ্রেপ্তার হওয়ার যে খবর সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে তাকে গুজব বলে উড়িয়ে দিয়েছেন তিনি। শামীম ওসমান বলেন, নির্বাচন বানচাল করতে যুদ্ধাপরাধী শক্তি ও পাকিস্তানের জঙ্গিবাদী গোয়েন্দা সংস্থা আইএসআই বাংলাদেশের সেনাবাহিনীকে বিতর্কিত করতে ফেসবুকে মিথ্যা অপপ্রচার চালাচ্ছে।

শনিবার নিজ বাসভবনে সংবাদ সম্মেলনে শামীম ওসমান বলেন, ‘আজ সকাল থেকে বাংলাদেশের এমন কোন প্রান্ত নেই যেখান থেকে আতঙ্কিত হয়ে আমাদের ফোন করা হচ্ছে না। ফেসবুকের মাধ্যমে কিছুসংখ্যক অনলাইন যা আমার মনে হয় ভুয়া, কিছুসংখ্যক নাম-ঠিকানাহীন ব্যক্তি আমাকে নিয়ে খবর ছড়াচ্ছেন। কেবল আমাকে নিয়ে নয়; আমাদের দেশপ্রেমী সেনাবাহিনীকে বিতর্কিত করার জন্য গুজব ছড়ানো হচ্ছে যে শামীম ওসমানের বাড়ি চারিদিক দিক থেকে ঘিরে রাখা হয়েছে, শামীম ওসমানকে গ্রেপ্তার করা হয়েছে।’

শামীম ওসমান অভিযোগ করেন, যুদ্ধাপরাধী শক্তি সাধারণ মানুষের মধ্যে আতঙ্ক সৃষ্টি করে দেশের শান্তিপূর্ণ নির্বাচনকে বানচাল করার ষড়যন্ত্র করছে। যার কারণে তারা সেনাবাহিনীকে বিতর্কিত করার জন্য অবৈধ পথ বেছে নিয়েছে।

তিনি বলেন, সেনাবাহিনীকে টার্গেট করা ছাড়াও স্বাধীনতাবিরোধী শক্তির এ ধরনের আরো অনেক প্রক্রিয়া থাকতে পারে এবং তারা দেশের বিভিন্ন স্থানে ভায়োলেন্স ঘটাতে পারে। শনিবার রাত থেকে তারা এ ধরনের চেষ্টা করবে। নির্বাচনের দিন হবে তাদের শেষ খেলা।

শামীম ওসমান বলেন, নির্বাচনকে বানচাল করতে যুদ্ধাপরাধী শক্তি ও পাকিস্তানি গোয়েন্দা সংস্থা আইএসআই বাংলাদেশের সেনাবাহিনীকে বিতর্কিত করতে ফেসবুকে মিথ্যা অপপ্রচার চালাচ্ছে। তাই দেশের বিরুদ্ধে এ ষড়যন্ত্র রুখতে গণমাধ্যমসহ সবার দায়িত্বশীল ভূমিকা পালন করতে হবে। এসময় এ ধরনের সব গুজব বন্ধে সংবাদমাধ্যমের সাহায্য কামনা করেন শামীম ওসমান।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ