আজকের শিরোনাম :

আশকোনায় জঙ্গি আস্তানায় অভিযান : তদন্ত প্রতিবেদন ৩ ফেব্রুয়ারি

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৯ ডিসেম্বর ২০১৮, ১৪:২১ | আপডেট : ১৯ ডিসেম্বর ২০১৮, ১৪:৩৫

রাজধানীর দক্ষিণখানের আশকোনায় জঙ্গি আস্তানায় অভিযানের ঘটনায় সন্ত্রাসবিরোধী আইনের মামলায় তদন্ত প্রতিবেদনের জন্য আগামী ৩ ফেব্রুয়ারি দিন ধার্য করেছেন আদালত।

আজ বুধবার ঢাকার অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম আমিনুল হক এ দিন নির্ধারণ করেন।

ঢাকার অপরাধ, তথ্য ও প্রসিকিউশন বিভাগের উপকমিশনার আনিসুর রহমান জানান, আজ ঢাকার মুখ্য মহানগর হাকিমের আদালতে এ মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য দিন ধার্য ছিল। কিন্তু তদন্ত কর্মকর্তা প্রতিবেদন দাখিল না করায় বিচারক নতুন দিন নির্ধারণ করেন।

গত বছরের ২৫ ডিসেম্বর রাত সাড়ে ১১টার দিকে দক্ষিণখান থানার উপপরিদর্শক (এসআই) শাহীনুল ইসলাম বাদী হয়ে নয়জনের বিরুদ্ধে সন্ত্রাসবিরোধী আইনে মামলা করেন। এতে আসামি করা হয় জেবুন্নাহার শিলা, তৃষা মণি, শাকিরা, সামিনা, আফিফা কাদেরী, মাঈনুল ইসলাম, রাশেদুর রহমান, সেলিম ও ফিরোজকে। এ ছাড়া অজ্ঞাতপরিচয় তিন থেকে চারজনকে আসামি দেখানো হয়েছে।

আদালতে আত্মসমর্পণকারী দুই নারী জেবুন্নাহার শিলা ও তৃষা মণি গ্রেপ্তার হয়ে কারাগারে আটক আছেন। তারা আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।

মামলার নথি থেকে জানা যায়, গত বছরের ২৩ ডিসেম্বর রাজধানীর দক্ষিণখানের আশকোনা এলাকায় ‘সূর্য ভিলা’ নামের বাড়িটি ঘিরে রেখেছিল আইনশৃঙ্খলা বাহিনী। পরে ওই বছরের ২৪ ডিসেম্বর ভোর থেকে এই বাড়িতে জঙ্গিদের ধরতে অভিযান শুরু হয়।

অভিযানে পুলিশের কাউন্টার টেররিজম ইউনিট (সিটি), গোয়েন্দা শাখা (ডিবি), র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) ও পুলিশের বিশেষায়িত দল সোয়াট অংশ নেয়।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ