গোয়েন্দা তালিকা অনুযায়ী অভিযান চলছে : স্বরাষ্ট্রমন্ত্রী

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৪ মে ২০১৮, ১৩:৩৭

ঢাকা, ২৪ মে, এবিনিউজ : স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা জঙ্গি ও সন্ত্রাসের বিরুদ্ধে যেমন জিরো টলারেন্স ঘোষণা করেছেন, তেমনই মাদকের বিরুদ্ধেও জিরো টলারেন্স ঘোষণা করেছেন। আমরা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরসহ সব গোয়েন্দা সংস্থার সমন্বয়ে গোপনে একটি তালিকা তৈরি করেছি। সেই তালিকা অনুযায়ী দেশে অভিযান চলছে। এ তালিকা অনুযায়ী মাদক ব্যবসায়ীদের বিচারের আওতায় আনা হচ্ছে।

আজ বৃহস্পতিবার দুপুরে রাজধানীর ফার্মগেটে আনন্দ সিনেমা হলের সামনের পুলিশ বক্সে মাদকবিরোধী প্রচারণামূলক অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, জঙ্গি-সন্ত্রাসীদের মতো মাদকের বিরুদ্ধে প্রধানমন্ত্রীর জিরো টলারেন্স ঘোষণার পর থেকে দেশজুড়ে অভিযান চলছে। যার ঘরে একজন মাদকসেবী রয়েছে, সেই বুঝে এর কী যন্ত্রণা। বিভিন্নভাবে চেষ্টার পরও মাদকের বিস্তার ঘটেছে। এ জন্য প্রধানমন্ত্রী মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণা করেছেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, যারা মাদকের ব্যবসা করেন, ঢাকা মেট্রোপলিটন এলাকায় তাদের স্থান হবে না। আমরা সেই কথা সবাইকে জানিয়ে দেব।

মাদকের বিরুদ্ধে অবস্থান নিতে আহ্বান জানিয়ে তিনি বলেন, মাদকমুক্ত বাংলাদেশ গড়ার প্রচেষ্টা অব্যাহত থাকবে।

ঢাকা মহানগরে ‘শীর্ষ মাদক ব্যবসায়ীদের’ তালিকা প্রস্তুতের কথা জানিয়ে অনুষ্ঠানের সূচনা বক্তব্যে পুলিশ কমিশনার আছাদুজ্জামান মিয়া বলেন, অচিরেই তাদের বিরুদ্ধে অভিযান শুরু করা হবে।

কতজনের তালিকা করা হয়েছে জানতে চাইলে আছাদুজ্জামান মিয়া বলেন, এটি একটি চলমান প্রক্রিয়া। আমরা নির্ভুল তালিকা যাতে প্রস্তুত হয়, সে জন্য যাচাই-বাছাই করছি। দু-এক দিনের মধ্যে তা চূড়ান্ত হবে।

পুলিশ কমিশনার বলেন, ঢাকা মহানগরের জনগণের সহযোগিতায় আমরা জঙ্গিবিরোধী অভিযানে সফল হয়েছি। মাদকের এ ভয়াবহতা থেকেও আমরা সফল হতে পারব।

এ সময় আরও উপস্থিত ছিলেন কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইমের প্রধান মনিরুল ইসলাম, ডিবির অতিরিক্ত কমিশনার দেবদাশ ভট্টাচার্য, অতিরিক্ত কমিশনার (ক্রাইম) কৃষ্ণ পদ রায়, যুগ্ম কমিশনার (ক্রাইম) শেখ নাজমুল আলম প্রমুখ।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ