আজকের শিরোনাম :

মিলনের জামিন নামঞ্জুর: কারাগারে প্রেরণ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৬ নভেম্বর ২০১৮, ১৮:২৫

সাবেক শিক্ষা প্রতিমন্ত্রী ও বিএনপির আন্তর্জাতিকবিষয়ক সম্পাদক এহসানুল হক মিলনের জামিন নামঞ্জুর করেছেন আদালত। তাকে কারাগারে পাঠানো হয়েছে।

আজ সোমবার দুপুরে সাড়ে ১২টার দিকে বিএনপির এ নেতাকে চাঁদপুরের জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হয়। আদালত মিলনের জামিন আবেদন নামঞ্জুর করেন। তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন আদালত।পরে তাকে কারাগারে নেয়া হয়।

গত ২৩ নভেম্বর ভোরে চট্টগ্রামের একটি বাসা থেকে মিলনকে গ্রেফতার করে চাঁদপুর গোয়েন্দা (ডিবি) পুলিশের একটি দল।

পুলিশ সূত্রে জানা গেছে, ডিবি পুলিশের একটি দল চট্টগ্রাম নগরের চকবাজার থানার ৪৫২, চট্টেশ্বরী রোডের ‘মমতাজ ছায়ানীড়’ নামে একটি বাসায় অভিযান চালিয়ে শুক্রবার ভোররাতে মিলনকে গ্রেফতার করে। ভোর ৫টার দিকে তাকে চাঁদপুরে নেয়া হয়।

তাকে গ্রেফতারের পর এ বিষয়ে ২৩ নভেম্বর চাঁদপুরের পুলিশ সুপার (এসপি) জিহাদুল কবির গণাধ্যমকে জানিয়েছিলেন, এহসানুল হক মিলনের বিরুদ্ধে একাধিক মামলায় গ্রেফতারি পরোয়ানা জারি রয়েছে। এর পরিপ্রেক্ষিতে তাকে চট্টগ্রাম থেকে গ্রেফতার করা হয়েছে।

জানা গেছে, তার বিরুদ্ধে চাঁদপুরে আদালতে ২৮টি মামলা বিচারাধীন। এসব মামলায় গ্রেফতার আতঙ্কে চাঁদপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ মোহাম্মদ সরওয়ার আলমের আদালতে হাজির হন নি তিনি।

মামলার বিবরণ থেকে জানা যায়, এহসানুল হক মিলন বেশ দীর্ঘদিন বিদেশ ছিলেন। বিদেশে যাওয়ার আগে সব মামলায় জামিনে ছিলেন মিলন। ২৬টি মামলায় তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন আদালত।

উল্লেখ্য, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে চাঁদপুর-১ (কচুয়া) আসনে বিএনপি থেকে নির্বাচন করতে চান মিলন। তিনি মনোনয়নপত্রও কিনেছেন।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ