আজকের শিরোনাম :

৬ মাসের জামিন পেয়েছেন ব্যারিস্টার রফিকুল ইসলাম

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৬ নভেম্বর ২০১৮, ১৬:০৫ | আপডেট : ২৬ নভেম্বর ২০১৮, ১৬:২০

দুর্নীতি দমন কমিশনের (দুদক) মামলায় তিন বছর কারাদণ্ডপ্রাপ্ত বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়াকে ৬ মাসের জামিন দিয়েছেন হাইকোর্ট। সেইসঙ্গে তার আপিলও শুনানির জন্য গ্রহণ করেছেন আদালত। দুদকের আইনজীবী খুরশীদ আলম খান এ তথ্য নিশ্চিত করেছেন।

আজ সোমবার (২৬ নভেম্বর) হাইকোর্টের বিচারপতি মো. শওকত হোসেনের একক বেঞ্চ এ আদেশ দেন। হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় এই আপিল করেন আইনজীবী ব্যারিস্টার রাগীফ রউফ চৌধুরী। আপিলে দণ্ড থেকে খালাস না চেয়ে আদেশ স্থগিত চাওয়া হয়। সেইসঙ্গে অসুস্থতার কারণে জামিন আবেদন করা হয়।

এর আগে গত ২০ নভেম্বর সম্পদের হিসাব বিবরণী দাখিল না করার অভিযোগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা মামলায় সাবেক মন্ত্রী ও বিএনপির স্থায়ী কমিটির সদস্য রফিকুল ইসলাম মিয়াকে তিন বছরের বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দেন আদালত। ঢাকার ৬ নম্বর বিশেষ জজ আদালতের বিচারক ড. শেখ গোলাম মাহাবুব এই রায় ঘোষণা করেন। কারাদণ্ডের পাশাপাশি ৫০ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে আরও তিন মাসের কারাদণ্ডের আদেশ দেয়া হয়।

মামলার অভিযোগ থেকে জানা গেছে, ২০০১ সালের ৭ এপ্রিল সাবেক গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী এবং বিএনপির স্থায়ী কমিটির সমস্যা ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়াকে তার যাবতীয় সম্পদের হিসাব বিবরণী দাখিল করার জন্য ৪৫ দিনের সময় দিয়ে একটি নোটিশ দেয় দুদক। ২০০১ সালের ১০ জুন তিনি দুদকের নোটিশটি গ্রহণ করেন।

এবিএন/জসিম/মাইকেল/জসিম/এমসি

এই বিভাগের আরো সংবাদ