আজকের শিরোনাম :

ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া কারাগারে

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২১ নভেম্বর ২০১৮, ১৭:০৭ | আপডেট : ২১ নভেম্বর ২০১৮, ১৭:১৮

দুর্নীতির মামলায় দণ্ডপ্রাপ্ত বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়ার জামিন নামঞ্জুর করেছেন আদালত।  তাকে পুনরায় কারাগারে পাঠানো হয়েছে।

আজ বুধবার ঢাকার মহানগর হাকিম মাহমুদা আক্তার এ আদেশ দেন।

ঢাকার অপরাধ, তথ্য ও প্রসিকিউশন বিভাগের উপকমিশনার আনিসুর রহমান বলেন, আজ দুপুর সাড়ে ১২টায় ঢাকার মুখ্য মহানগর হাকিমের আদালতে ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়াকে হাজির করে পুলিশ। এর পরে তাঁকে ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতের হাজতখানায় রাখা হয়। বিকেল ৩টায় তাঁকে আদালতে তোলা হলে আইনজীবী তাহেরুল ইসলাম তৌহিদ জামিনের আবেদন করেন।  শুনানি শেষে বিচারক জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

এর আগে মঙ্গলবার (২০ নভেম্বর) সন্ধ্যায় রাজধানীর ইস্কাটনের বাসা থেকে ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়াকে গ্রেফতার করে গোয়েন্দা পুলিশ (ডিবি)।

বিষয়টি নিশ্চিত করেছেন ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের উত্তর বিভাগের অতিরিক্ত উপকমিশনার গোলাম সাকলাইন বলেন, উত্তরা পশ্চিম থানায় করা একটি মামলায় সাজাপ্রাপ্ত আসামি রফিকুল ইসলাম।  পরোয়ানা থাকায় সন্ধ্যায় তাকে গ্রেফতার করা হয়েছে।

মঙ্গলবার দুপুরে সম্পদের তথ্য গোপনের দায়ে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়াকে ৩ বছরের কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত।

তার আগে জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে ২০০১ সালে ৭ এপ্রিল রফিকুল ইসলাম মিয়ার বিরুদ্ধে নোটিশ জারি করে দুর্নীতি দমন কমিশন (দুদক)। দুদকের নোটিশ ওই বছরের জুনের ১০ তারিখে রফিকুল ইসলাম মিয়া গ্রহণ করলেও কোনো জবাব দেননি। পরে ২০০৪ সালের ১৫ জানুয়ারি তার বিরুদ্ধে মামলা দায়ের করে দুদক।

এবিএন/রাজ্জাক/জসিম/এআর

এই বিভাগের আরো সংবাদ