নয়াপল্টনে হামলাকারীদের বিস্তারিত বর্ণনা দিলো পুলিশ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২০ নভেম্বর ২০১৮, ১৮:৪২

নয়াপল্টনে বিএনপি কার্যালয়ের সামনে হামলা, অগ্নিসংযোগ ও ভাঙচুরের ঘটনায় আসামিরা সবাই ফৌজদারি অপরাধে অভিযুক্ত, তাদের রাজনৈতিক পরিচয় মুখ্য নয় বলে জানিয়েছেন কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের প্রধান মো. মনিরুল ইসলাম।

সোমবার রাতে রাজধানীর সুত্রাপুরসহ বিভিন্ন এলাকা থেকে নয়াপল্টনে পুলিশের সঙ্গে বিএনপি সমর্থকদের সংঘর্ষের ঘটনার ভিডিও ও ছবি থেকে সনাক্ত করে ৬ জনকে গ্রেপ্তার করেছে মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ।

গ্রেপ্তারকৃতরা হলেন, মির্জা আব্বাসের অনুসারী ১১ নং ওয়ার্ডের ছাত্রদল প্রার্থী মো. এইচকে হোসেন আলী, শাহজাহানপুর থানা ছাত্রদলের সাধারণ সম্পাদক সোহাগ ভূঁইয়া, ছাত্রদলের কেন্দ্রিয় কমিটির সদস্য মো. আব্বাস আলী, ঢাকা মহানগর উত্তর ছাত্রদলের সাধারণ সম্পাদক মো. আশরাফুল ইসলাম রবিন, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ছাত্রদলের যুগ্ম-সম্পাদক জাকির হোসেন উজ্জ্বল, তিতুমীর কলেজ ছাত্রদলের সহ-সভাপতি মাহবুবুল আলম।

এ বিষয়ে মঙ্গলবার এক সংবাদ সম্মেলনে পুলিশের অতিরিক্ত কমিশনার মনিরুল ইসলাম বলেন, মামলার তদন্ত-গোয়েন্দা তথ্য ও আসামিদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা গেছে, যারা এই হামলার পরিকল্পনা করেছে তাদের উদ্দেশ্য ছিল পুলিশকে উস্কানি নিয়ে পুলিশকে অ্যাকশনে যেতে বাধ্য করা। যেন তারা নেতাকর্মীদের ওপর পুলিশের অ্যাকশনের ও লাটিচার্জের ভিডিও দেখিয়ে বিভিন্ন মহলে রাজনৈতিক ফায়দা নিতে পারে।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ