আজকের শিরোনাম :

খালেদা জিয়াকে যথাযথ চিকিৎসা দিতে হাইকোর্টের নির্দেশ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৯ নভেম্বর ২০১৮, ১৭:১৬

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে যথাযথ চিকিৎসা দিতে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। খালেদা জিয়ার চিকিৎসা সংক্রান্ত এক রিটের রিষ্পত্তি করে এ রায় দেন বিচারপতি শেখ হাসান আরিফ ও বিচারপতি রাজিক আল জলিলের দ্বৈত হাইকোর্ট বেঞ্চ।

খালেদা জিয়া যখনই যে চিকিৎসার কথা বলবেন সে মোতাবেক তাকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে চিকিৎসা দেয়ার নির্দেশ দিয়েছেন আদালত।

আজ খালেদা জিয়ার পক্ষে আদালতে শুনানি করেন এ জে মোহাম্মদ আলী। সাথে ছিলেন জয়নুল আবেদীন, কায়সার কামাল, নওশাদ জমির, বদরুদ্দোজা বাদল, মীর মোহাম্মদ হেলাল উদ্দিন, আইয়ুব আলী আশরাফি, সালমা সুলতানা প্রমুখ। অপরদিকে রাষ্ট্রপক্ষে ছিলেন অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল মুরাদ রেজা।

সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে চিকিৎসা শেষ না করে কারাগারে পাঠানোর বৈধতা চ্যালেঞ্জ ও হাসপাতালে চিকিৎসা অব্যাহত রাখার আর্জি জানিয়ে রিট আবেদনটি করা হয় গত ১১ নভেম্বর। রিট আবেদনে খালেদা জিয়াকে বিশেষায়িত হাসপাতালে ভর্তি করে চিকিৎসা অব্যাহত রাখার কথা বলা হয়েছে। স্বরাষ্ট্রসচিব, কারা কর্তৃপক্ষ, বিএসএমএমইউ কর্তৃপক্ষসহ নয়জনকে বিবাদী করা হয়েছে রিটে।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ