আজকের শিরোনাম :

জামিন পেলেন ফটোগ্রাফার শহিদুল আলম

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৫ নভেম্বর ২০১৮, ১৬:৫৬

সুপরিচিত ফটোগ্রাফার শহিদুল আলমকে বৃহস্পতিবার জামিন দিয়েছে হাইকোর্ট। শহিদুল আলম ১০২ দিন ধরে আটক রয়েছেন। মি: আলমের আইনজীবী সারা হোসেন বিবিসি বাংলাকে জানিয়েছেন, হাইকোর্টের জামিনের পর তাঁর মুক্তিতে এখন আর কোন প্রতিবন্ধকতা নেই।

সারা হোসেন জানান, জামিন দেবার ক্ষেত্রে আদালত তিনটি বিষয় বিবেচনা করেছে। সারা হোসেন বলেন, মি: আলমের বিপক্ষে পুলিশ যে এফআইআর দাখিল করেছে সেটির সাথে আল-জাজিরাতে তাঁর দেয়া সাক্ষাৎকারে কোন মিল নেই।

অর্থাৎ পুলিশ যেসব অভিযোগ এনেছে সেসব কথা তিনি আল-জাজিরার সাক্ষাৎকারে বলেননি বলে উল্লেখ করেন সারা হোসেন। জামিন দেবার ক্ষেত্রে আদালত এ বিষয়টি বিবেচনা করেছে বলে জানান সারা হোসেন।

দ্বিতীয়ত, জামিন দেবার ক্ষেত্রে আদালত মি: আলমের বয়স বিবেচনায় নিয়েছে। তৃতীয়ত, শহিদুল আলমের বিরুদ্ধে দায়ের করা মামলা এখনো তদন্তাধীন আছে।

এসব মিলিয়ে আদালত জামিনের বিষয়টি বিবেচনা করেছে বলে জানিয়েছেন সারা হোসেন। আইনজীবী সারা হোসেন আরো বলেন, মি: আলমকে যখন রিমান্ডে নেয়া হয়েছিল তখন তিনি স্বীকারোক্তিমূলক কোন জবানবন্দি দেননি।

এ বিষয়টিও আদালত বিবেচনায় নিয়েছে বলে তিনি জানান। অগাস্ট মাসে নিরাপদ সড়ক আন্দোলনের চলার পঞ্চম দিনে শহিদুল আলমকে গ্রেফতার করে গোয়েন্দা পুলিশ। এরপর তাঁর বিরুদ্ধে তথ্য প্রযুক্তি আইনে মামলা দায়ের করা হয়।

শহিদুল আলমকে যখন আটক করা হয় মি. আলমের বিরুদ্ধে নিরাপদ সড়ক আন্দোলন নিয়ে 'ইন্টারনেটে ভীতি ও সন্ত্রাস ছড়াতে কল্পনাপ্রসূত উস্কানিমূলক মিথ্যা তথ্য' প্রচারের অভিযোগ আনা হয়। এর আগে ঢাকার মুখ্য মহানগর হাকিম শহিদুল আলমের জামিন নামঞ্জুর করেন। সূত্র: বিবিসি বাংলা। 

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ