আজকের শিরোনাম :

মনিকার জবানবন্দিতে জামিন পেলেন ভারতীয় নাগরিক কমলেশ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৯ নভেম্বর ২০১৮, ১৯:০৮

চট্টগ্রামের বহুল আলোচিত গানের শিক্ষিকা সাংবাদিক পত্নী মণিকা রাধা আদালতে জবানবন্দী দিয়েছে। গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায় চট্টগ্রামের অতিরিক্ত মহানগর হাকিম মো. মহিউদ্দিন মুরাদের আদালতে জবানবন্দি দেন মনিকা।

 তিনি আদালতে হাজির হয়ে বিচারকের সামনে স্বীকার করেছেন তাকে কেউ অপহরণ করেনি, স্বেচ্ছায় সে ভারতীয় নাগরিক ব্যবসায়ি কমলেশের সাথে ভারতে চলে গিয়েছেন।  সঙ্গীত শিক্ষিকা মনিকা বড়ুয়া রাধার জবানবন্দী শুনে বিচারক মো.মহিউদ্দিন মুরাদ মনিকার কথিত স্বামী ভারতের নাগরিক কমলেশ কুমার মল্লিককে জামিনের আদেশ দেন।

তথ্যটি নিশ্চিত করেছেন মনিকা অপহরণ মামলার তদন্তকারী কর্মকর্তা নগর গোয়েন্দা পুলিশের পরিদর্শক রাজেশ বড়ুয়া।

আদালত সূত্রে জানা যায়, আদালতে বিচারকের সম্মুখে স্বীকার করেছে, ফেসবুকে গড়ে উঠা গভীর প্রণয়ের সুত্র ধরে ভারতীয় নাগরিক কমলেশের হাত ধরে গত ১২ এপ্রিল সে ভারতে চলে গেছেন।  সেখানে তার নাম বদলে হিন্দু ধর্মীয় রীতিনীতি মেনে তারা মন্দিরে বিয়ে করে বসবাসও করেন।

 গত ৩ নভেম্বর কমলেশ ব্যবসায়িক কাজে ঢাকায় আসলে তাকে গ্রেফতার করে পুলিশ। পরে তার পাঠানো খবর শুনে আমি বাংলাদেশে আসার চেষ্টা করলে সীমান্ত থেকে পুলিশ উদ্ধার করে। তার স্বীকারোক্তিতে সে জানিয়েছে আমাকে কেউ অপহরণ করেনি। আমি স্বেচ্ছায় কমলেশের সাথে ভারতে চলে গিয়েছিলাম।

গত ১২ এপ্রিল লালখান বাজারের হাই লেভেল রোডের বাসা থেকে গান শেখানোর জন্য বের হয়ে আর বাসায় ফেরেনি।  পরদিন থানায় একটি নিখোজ ডায়েরি করেন চট্টগ্রামের সাংবাদিক দেবাশীষ বড়ুয়া দেবু। ২৮ এপ্রিল অপহরণ সন্দেহে মামলা করেন দেবাশীষ। মামলায় অজ্ঞাতনামা ব্যক্তিদের আসামি করা হয়।

 নিখোঁজের সাড়ে ৬ মাস পর গত ৪ নভেম্বর কমলেশকে ঢাকার ধানমন্ডি থেকে গ্রেফতার করে চট্টগ্রাম নগর গোয়েন্দা পুলিশ।  এরপর ৬ নভেম্বর মনিকা সাতক্ষীরার ভোমরা সীমান্ত দিয়ে বাংলাদেশে প্রবেশের পর তাকে নিজেদের হেফাজতে নেয় পুলিশ।

মনিকা চট্টগ্রাম নগরীর কাতালগঞ্জের লিটল জুয়েলস স্কুলে গান শেখাতেন।  তিনি দুই কন্যা সন্তানের জননী।


এবিএন/রাজীব সেন প্রিন্স/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ