আজকের শিরোনাম :

আগামীকাল খালেদা জিয়ার তিন মামলার জামিন শুনানি

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২১ মে ২০১৮, ১৯:১৯

ঢাকা, ২১ মে, এবিনিউজ : বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে কুমিল্লা ও নড়াইলে দায়ের করা তিন মামলায় জামিন চেয়ে হাইকোর্টে আবেদনের ওপর শুনানির সময় ঠিক করা হয়েছে আগামীকাল। আজ সোমবার রাষ্ট্রপক্ষের সময় আবেদনের পরিপ্রেক্ষিতে আদালত খালেদা জিয়ার শুনানির জন্য আগামীকাল মঙ্গলবার দুপুর আড়াইটায় সময় নির্ধারণ করেন। বিচারপতি মো. আসাদুজ্জামান ও জেবিএম হাসানের নেতৃত্বাধীন হাইকোর্ট বেঞ্চ এ সময় ঠিক করেন।

 

এর আগে গতকাল রবিবার সকালে হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় সাবেক প্রধানমন্ত্রীর আইনজীবী খন্দকার মাহবুব হোসেন কুমিল্লার দুটি নাশকতার মামলা ও নড়াইলের মানহানির একটি মামলায় জামিনের আবেদন করেন।

 

গত ১৬ মে জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় খালেদা জিয়াকে দেওয়া হাইকোর্টের জামিন বহাল রাখেন আপিল বিভাগ। জামিন পেলেও তিনি মুক্তি পাননি। এ বিষয়ে খালেদার আইনজীবী ব্যারিস্টার মওদুদ আহমদ বলেছিলেন, কুমিল্লা, নড়াইল ও ঢাকায় থাকা মামলায় জামিন নেওয়ার পরই তিনি জামিনে মুক্তি পাবেন।

 

গত ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দেন নিম্ন আদালত। এ মামলার অপর আসামি খালেদা জিয়ার বড় ছেলে ও বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানসহ বাকি পাঁচজনকে ১০ বছরের সশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে। একই সঙ্গে তাঁদের দুই কোটি ১০ লাখ ৭১ হাজার ৬৪৩ টাকা জরিমানাও করা হয়।

রায়ের পর পুরান ঢাকার নাজিমুদ্দিন রোডের পুরোনো কেন্দ্রীয় কারাগারকে বিশেষ কারাগার ঘোষণা দিয়ে খালেদা জিয়াকে সেখানে রাখা হয়েছে।

 

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ