সাংবাদিক মিঠু হত্যায় তিন আসামির মৃত্যুদণ্ড বহাল

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ৩১ অক্টোবর ২০১৮, ২১:১৮

এটিএন বাংলার সিনিয়র ক্যামেরা পারসন শফিকুল ইসলাম মিঠু হত্যা মামলায় তিন আসামির মৃত্যুদণ্ড বহাল রেখেছে হাইকোর্ট।  
এ মামলার ডেথ রেফারেন্স এবং মৃত্যুদণ্ডাদেশের বিরুদ্ধে তিন আসামির আপিল শুনানি শেষে বিচারপতি ভাবানী প্রসাদ সিংহ ও বিচারপতির মো. কামরুল হেসেন মোল্লার হাইকোর্ট বেঞ্চ বুধবার এ রায় দেয়।

আসামিরা হলেন, সুজন, রাজু ও রতন। ঢাকার জজ আদালত ২০১৩ সালে তাদের মৃত্যুদণ্ড দিয়েছিল। তাদের আপিল খারিজ করে হাইকোর্ট বিচারিক আদালতের সিদ্ধান্তই বহাল রেখেছে।

রাষ্ট্রপক্ষে এ মামলার শুনানিতে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল বশির আহমেদ। আসামি রতন মিয়ার পক্ষে শুনানি করেন আইনজীবী অনোয়ারুল ইসলাম। আর আসামি সুজন ও রাজুর পক্ষে শুনানি করেন আইনজীবী জাহাঙ্গীর আলম।

মামলার নথি থেকে জানা যায়, ২০১০ সালে ৮ মে রাতে অফিস শেষে কারওয়ান বাজারে গাড়ির জন্য অপেক্ষা করার সময় একটি ছিনতাইকারী চক্র তাকে গাড়িতে তুলে নেয়। ছিনতাইয়ের এক পর্যায়ে সাংবাদিক পরিচয় জানতে পেরে মিঠুকে হত্যা করে আসামিরা। পরে মিঠুর মরদেহ তুরাগ থানার রোস্তমপুর এলাকার বেড়িবাঁধের ঢালে ফেলে যায় তারা।

পরে মিঠুর ছোটো ভাই মো. রহমত উল-ইসলাম (৩৫) অজ্ঞাতপরিচয় আসামিদের বিরুদ্ধে তুরাগ থানায় হত্যা মামলা করেন। তদন্ত শেষে ২০১০ সালের ৩১ ডিসেম্বর তুরাগ থানা পুলিশ আদালতে তিন আসামির বিরুদ্ধে অভিযোগপত্র দেয়। পরে মহানগর দায়রা জজ আদালতে তাদের বিচার শুরু হয়।

ঢাকার অতিরিক্ত মহানগর দায়রা জজ মো. আখতারুজ্জামান ২০১৩ সালের ২৬ ফেব্রুয়ারি এ মামলার রায়ে তিন আসামিকে মৃত্যুদণ্ড দেন।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ