আজকের শিরোনাম :

বিএনপি নেতা শামীম ও বক্কর রিমান্ডে

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৩ অক্টোবর ২০১৮, ১৯:৪৮

বিএনপির কেন্দ্রীয় কমিটির চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবর রহমান শামীম ও চট্টগ্রাম মহানগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্করকে এক দিন করে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদের অনুমতি দিয়েছেন আদালত।

আজ মঙ্গলবার সকালে চট্টগ্রামের অতিরিক্ত মহানগর হাকিম মহিউদ্দিন মুরাদের আদালতে তাদের হাজির করে আসামি পক্ষের জামিন আবেদন এবং রাষ্ট্রপক্ষের রিমান্ড আবেদনের শুনানি শেষে আদালত এ আদেশ দেন। আদালতের প্রসিকিউশন ও সহকারী পুলিশ কমিশনার কাজী শাহাবুদ্দীন আহমেদ বিষয়টি নিশ্চিত করেন।
 
তিনি বলেন, গত ২১শে অক্টোবর আদালতে পুলিশের উপর হামলার ঘটনায় দায়ের করা মামলায় আসামি মাহবুবর রহমান শামীম এবং আবুল হাশেম বক্করকে আদালতে হাজির করে সাত দিনের রিমান্ড আবেদন করে রাষ্ট্রপক্ষ। একইসঙ্গে আসামিপক্ষের আইনজীবিরা তাদের জামিনের আবেদন করেন। আদালত শুনানি শেষে জামিন আবেদন না মঞ্জুর করে দুই আসামিকে এক দিন করে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদের অনুমতি দেন।

প্রসঙ্গত, গত ২২শে অক্টোবর চট্টগ্রাম মহানগরীর কাজীর দেউড়ি নাসিমন ভবন দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলন ও জাতীয় ঐক্যফ্রন্টের চট্টগ্রাম বিভাগীয় সমাবেশের প্রস্তুতি সভা শেষে বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলুসহ নগরীর জিইসি মোড় এলাকার হোটেল মেরিডিয়ানে দুপুরের খাবার খেতে যান তারা। খাবার খেয়ে বেরোনোর পর হোটেলের সামনে থেকে মাহবুবুর রহমান শামীম ও আবুল হাশেম বক্করকে গ্রেপ্তার করে গোয়েন্দা পুলিশ। পরে তাদের কোতোয়ালি থানায় দায়ের করা মামলায় গ্রেপ্তার দেখানো হয়।।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ