আজকের শিরোনাম :

ফারমার্স ব্যাংকের ছয়জনকে দুদকে তলব

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৫ সেপ্টেম্বর ২০১৮, ২০:৪০ | আপডেট : ২৫ সেপ্টেম্বর ২০১৮, ২০:৪৩

দুর্নীতি দমন কমিশন (দুদক) ফারমার্স ব্যাংকের সাবেক এমডি এ কে এম শামীমসহ ৬ জন ব্যাংক কর্মকর্তাকে তলব করেছেন। দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য্য এ তথ্য নিশ্চিত করেছেন।

আগামীকাল বুধবার (২৬ সেপ্টেম্বর) সকাল ১০টায় ওই কর্মকর্তাদের দুদকের প্রধান কার্যালয়ে হাজির থাকতে বলা হয়েছে নোটিশে।

দুদক সূত্রে জানা যায়, ফারমার্স ব্যাংক থেকে ব্যবসায়ী নিরঞ্জন চন্দ্র সাহা এবং মোহাম্মদ শাহজাহান ভুয়া কাগজপত্র দেখিয়ে একই দিনে ২ কোটি করে ৪ কোটি টাকা উত্তোলন করেন। ওইদিনই তারা টাকাগুলো পে-অর্ডারের মাধ্যমে রাষ্ট্রের একজন গুরুত্বপূর্ণ ব্যক্তির (সাবেক প্রধান বিচারপতি এস কে সিনহা) অ্যাকাউন্টে জমা দেন। এরপর সেই অ্যাকাউন্ট থেকে একই দিন টাকাগুলো তুলে আত্মসাৎ করা হয়।

দুদক যাদের তলব করেছেন তারা হলেন, তারা হলেন- ফারমার্স ব্যাংকের সাবেক এমডি এ কে এম শামীম, ফারর্মাস ব্যাংকের এক্সিকিউটিভ অফিসার উম্মে সালমা সুলতানা, এসিস্ট্যান্ট ভাইস প্রেসিডেন্ট শফিউদ্দিন আসকারী আহমেদ, সাবেক ম্যানেজার অপারেশন ও ভাইস প্রেসিডেন্ট মো. লুতফুল হক, সাবেক হেড অব বিজনেস ও সিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট গাজী সালাউদ্দিন ও ফার্স্ট ভাইস প্রেসিডেন্ট স্বপন কুমার রয়।

এর আগে চলতি বছরের ৬ মে ব্যবসায়ী নিরঞ্জন চন্দ্র সাহা এবং মোহাম্মদ শাহজাহান জিজ্ঞাসাবাদ করে। জিজ্ঞাসাবাদের দিনে ব্যবসায়ী মোহাম্মদ শাহজাহান ও নিরঞ্জন চন্দ্র সাহার আইনজীবীরা সাংবাদিকদের জানান, উত্তরার ১০ নম্বর সেক্টরের ১২ নম্বর রোডের পাঁচ কাঠা জমির উপর ৫১ নম্বরের ছয়তলা বাড়িটির মালিক সাবেক প্রধান বিচারপতি সিনহা। তিনি ছয় কোটি টাকায় বাড়িটি বিক্রি করেন টাঙ্গাইলের বাসিন্দা রনজিত চন্দ্র সাহার স্ত্রী শান্ত্রী রায়ের কাছে।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ