আজকের শিরোনাম :

রাষ্ট্রদ্রোহিতার মামলা: খালেদা জিয়ার বিরুদ্ধে প্রতিবেদন পেছাল

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৭ মে ২০১৮, ১৯:৫৭

ঢাকা, ১৭ মে, এবিনিউজ : বিএনপি-জামায়াতের হরতাল ও অবরোধে সারাদেশে ৪২ জনকে পুড়িয়ে মারার অভিযোগে রাষ্ট্রদ্রোহিতার মামলায় খালেদা জিয়াসহ চারজনের বিরুদ্ধে প্রতিবেদন দাখিলের জন্য আগামী ৫ জুলাই দিন ধার্য করেছেন আদালত।

আজ বৃহস্পতিবার এ মামলার প্রতিবেদন দাখিলের জন্য দিন ধার্য ছিল। কিন্তু, এদিন গুলশান থানা পুলিশ প্রতিবেদন দাখিল করতে পারেনি। এজন্য ঢাকা মহানগর হাকিম খুরশীদ আলম নতুন এ দিন ধার্য করেন।

মামলার অপর তিন আসামি হলেন- চেয়ারপারসনের উপদেষ্টা ড. এমাজউদ্দীন আহমেদ, প্রাক্তণ ভাইস চেয়ারম্যান শমসের মবিন চৌধুরী ও স্থায়ী কমিটির সদস্য রফিকুল ইসলাম মিয়া।

২০১৫ সালের ২ ফেব্রুয়ারি বাংলাদেশ জননেত্রী পরিষদের সভাপতি এবি সিদ্দিকী মামলাটি দায়ের করেন। ওইদিন আদালত গুলশান থানার ওসিকে অভিযোগ তদন্ত করে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন।

মামলার অভিযোগে উল্লেখ করা হয়, বিএনপি নেতৃত্বাধীন ২০-দলীয় জোটের চলমান অবরোধ ও হরতালে গত ৫ জানুয়ারি (২০১৪ সালে) থেকে এ পর্যন্ত ৪২ জনকে আগুনে পুড়িয়ে হত্যা করা হয়েছে, যাদের মধ্যে গত ২৭ জানুয়ারি ট্রাকচালক আব্দুর রহমান ও বকুল দেবনাথ, গত ১৩ জানুয়ারি আড়াই বছরের শিশু সাফির, জেসমিন আক্তার, গত ১৫ জানুয়ারি স্কুলছাত্র রাজন আলী, বাসচালকের সহকারী তোফাজ্জল, ট্রাকচালকের সহকারী সোহাগ বিশ্বাস রয়েছেন।

উক্ত হত্যাকাণ্ডের দায়ভার অবরোধ ও হরতাল আহ্বানকারী ২০-দলীয় জোটের নেত্রী খালেদা জিয়া এবং অপর তিন আসামির ওপর বর্তায়।

এবিএন/জনি/জসিম/জেডি

এই বিভাগের আরো সংবাদ