আজকের শিরোনাম :

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলা : আদালতের প্রতি ২ আসামির অনাস্থা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৪ সেপ্টেম্বর ২০১৮, ১৪:৫৬

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় যুক্তিতর্ক স্থগিত না করায় ৫ম বিশেষ জজ আদালতের প্রতি অনাস্থা জানিয়েছেন ২ আসামি। এ বিষয়ে আগামীকাল মঙ্গলবার আদেশ দেবেন আদালত।

আসামি জিয়াউল ইসলাম মুন্না ও মনিরুল ইসলাম খানের পক্ষে আইনজীবী আমিনুল ইসলাম ও মো. আক্তারুজ্জামান আজ সোমবার (২৪ সেপ্টেম্বর) ঢাকার ৫ম বিশেষ জজ মো. আখতারুজ্জামানের প্রতি এ অনাস্থার কথা জানান।

আদালত ও বিচারক পরিবর্তনের জন্য হাইকোর্টে আবেদন করা হবে জানিয়ে জিয়া দাতব্য ট্রাস্ট মামলার শুনানি ২০ কার্যদিবস মুলতবির আবেদন করেন তারা।

বিচারক আখতারুজ্জামান বিষয়টি শুনে মঙ্গলবার আদেশের জন্য রেখেছেন। সেই সঙ্গে আসামি মুন্নার জামিন বাড়ানোর আবেদন নাকচ করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন।

আসামিপক্ষের আইনজীবীরা এদিন এ মামলার প্রধান আসামি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে বিশেষায়িত হাসপাতালে পাঠিয়ে চিকিৎসা দেওয়ার আবেদন করলে বিচারক আগের মতোই কারাবিধি অনুযায়ী ব্যবস্থা নিতে নির্দেশ দেন।

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় বেগম খালেদা জিয়ার অনুপস্থিতিতে যুক্তিতর্কের ধার্য তারিখ ছিল সোমবার।

গত ৮ ফেব্রুয়ারি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে ঢাকার পুরনো কেন্দ্রীয় কারাগারে নেয়ার পর থেকে তিনি অসুস্থতার কারণ দেখিয়ে অন্য কোনো মামলায় আর হাজিরা দেননি। এ পরিস্থিতিতে আদালতকেই কারাগারে নেয়া হয়।

এখন এ মামলার কার্যক্রম চলছে ঢাকার নাজিমউদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারের ভেতরে বসানো পঞ্চম বিশেষ জজ আদালতের অস্থায়ী এজলাসে।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ