আজকের শিরোনাম :

ঢাকা ও কক্সবাজারে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ৪

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৮ সেপ্টেম্বর ২০১৮, ১০:২৪

রাজধানীর রায়েরবাজারে ও কক্সবাজারে র‌্যাবের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে ৪ জন নিহত হয়েছেন। এর মধ্যে রায়েরবাজারে ২ জন ও কক্সবাজারে ২ জন নিহত হয়েছেন।

র‌্যাবের দাবি, রায়েরবাজার এলাকায় নিহত ২ জন ‘ডাকাত’। আর কক্সবাজারের উখিয়ায় নিহত ২ জন মাদক চোরাকারবারি।

র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের সিনিয়র সহকারী পরিচালক এএসপি মিজানুর রহমান বলেন, সোমবার দিনগত রাত পৌনে ৩টার দিকে রায়েরবাজার বুদ্ধিজীবী কবরস্থানের পেছনে ডাকাতির উদ্দেশ্যে একদল ডাকাত প্রস্তুতি নিচ্ছে বলে খবর পেয়ে র‌্যাব সদস্যরা অভিযানে যান। র‌্যাব সদস্যদের উপস্থিতি টের পেয়ে তাদের লক্ষ্য করে ডাকাতরা গুলি চালায়। র‌্যাবও পাল্টা গুলি চালায়। দুপক্ষের গোলাগুলি সময় ডাকাত দলের দুই সদস্য গুলিবিদ্ধ হন। গুলিবিদ্ধ অবস্থায় দুজনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।

এ ঘটনায় র‌্যাব-২ এর দুই সদস্য আহত হয়েছেন। এ ছাড়া ঘটনাস্থল থেকে অস্ত্র, গুলি ও ডাকাতির কাজে ব্যবহৃত বিভিন্ন সরঞ্জাম উদ্ধার করা হয়েছে।

এদিকে ক্সবাজারের উখিয়া উপজেলায় র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে দুই মাদক কারবারি নিহত হয়েছেন।

আজ মঙ্গলবার ভোরে কক্সবাজারের শহীদ এটিএম জাফর আলম আরাকান সড়কের (কক্সবাজার-টেকনাফ সড়ক ) মরিচ্যাবাজার এলাকায় এ ঘটনা ঘটে। 

নিহতরা হলেন চট্টগ্রামের সীতাকুণ্ডু এলাকার আবদুস সামাদ (২৭) ও যশোরের অভয়নগর এলাকার মো. আবু হানিফ (৩০)।

র‌্যাব-৭-এর কক্সবাজার ক্যাম্পের কোম্পানি অধিনায়ক মেজর মো. মেহেদী হাসান বলেন, শহীদ এটিএম জাফর আলম আরাকান সড়কে উখিয়ার মরিচ্যাবাজার এলাকায় স্থাপিত র‌্যাবের অস্থায়ী চেকপোস্টে গাড়ি তল্লাশি চলছিল। এ সময় টেকনাফের দিক থেকে আসা একটি ট্রাক পৌঁছামাত্র র‌্যাব সদস্যদের লক্ষ্য করে গুলি ছুড়ে পালানোর চেষ্টা করে। র‌্যাব সদস্যরাও আত্মরক্ষার্থে পাল্টা গুলি ছুড়ে। এতে ট্রাকে থাকা দুই ব্যক্তি গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলে নিহত হন। 

এ সময় ট্রাকটি তল্লাশি করে এক লাখ ৩০ হাজার ইয়াবা, একটি বিদেশি পিস্তল, একটি দেশি বন্দুক, ৮টি গুলি ও ৮টি গুলির খোসা পাওয়া যায়।

নিহত ব্যক্তিরা চিহ্নিত মাদক ব্যবসায়ী এবং তাদের বিরুদ্ধে মাদক ব্যবসায় জড়িত থাকার অভিযোগে একাধিক মামলা রয়েছে বলে জানান র‌্যাবের এ কর্মকর্তা।
লাশ দুটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ