আজকের শিরোনাম :

গুজব ও উস্কানির মামলায় দুই দিনের রিমান্ডে সেই ১২ শিক্ষার্থী

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১০ সেপ্টেম্বর ২০১৮, ২১:৩৬

তেজগাঁও ও মহাখালী এলাকার বিভিন্ন মেস থেকে গ্রেফতার ১২ শিক্ষার্থীর দুই দিন করে দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। আজ সোমবার (১০ সেপ্টেম্বর) তাদের ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করে পুলিশ।

এসময় রাজধানীর তেজগাঁও শিল্পাঞ্চল থানায় নিরাপদ সড়কের দাবিতে আন্দোলন চলাকালে গুজব ছড়ানোর অভিযোগে করা মামলায় সাত দিনের রিমান্ড আবেদন করেন তদন্তকারী কর্মকর্তা। শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম নুর নাহার ইয়াসমিন দুই দিন করে রিমান্ড মঞ্জুর করেন।

যাদের রিমান্ডে নেয়া হয়েছে- তারেক আজিজ, মো. তারেক, জাহাঙ্গীর আলম, মোজাহিদুল ইসলাম, আল আমিন, জহিরুল ইসলাম, বোরহান উদ্দিন, ইফতেখার আলম, মেহেদী হাসান রাজিব, মাহফুজ, সাইফুল্লাহ ও রায়হানুল আবেদীন।

এর আগে সোমবার বেলা তিনটার দিকে ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে উপ-কমিশনার (ডিসি মিডিয়া) মাসুদুর রহমান বলেন, গত ৯ সেপ্টেম্বর রাত ৯ টার দিকে তেজকুনি পাড়া এলাকা থেকে অভিযান চালিয়ে ওই ১২ জনকে আটক করা হয়। এদের অনেকেই ছাত্র আবার অছাত্রও রয়েছে। আটকের সময় তাদের কাছ থেকে বিভিন্ন স্কুল-কলেজের ভুয়া আইডি কার্ড, স্কুল ড্রেস, শিবিরের বেশ কিছু বই, হাতুড়ি, প্লায়ার্স, কাটার, ছুরি, তিনটি ল্যাপটপসহ বেশ কিছু জিনিসপত্র জব্দ করা হয়।

মাসুদুর রহমান বলেন, তারেক আজিজ নামে একটি ফেসবুক আইডি থেকে আন্দোলনের সময় গুজব ছড়ানো হয়েছিল। শিক্ষামন্ত্রীর গাড়ির ওপর চোর লিখে দিয়েছিল। ধানমন্ডিতে চারজনকে ধর্ষণ করা হয়েছে, চারজনকে গলা কেটে হত্যা করা হয়েছে, পুলিশ ঘুষ খায়, মন্ত্রী এমপি সবাই চোর ইত্যাদি লেখা হয়েছিল।

প্রাথমিক জিজ্ঞাসাবাদের বরাত দিয়ে তিনি বলেন, গ্রেফতার হওয়া সবাই শিবিরের রাজনীতির সাথে যুক্ত। তাদের কেউ সদস্য আবার কেউ ওয়ার্ড সভাপতি রয়েছে।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ