কথিত 'ডিজে' নেহার জামিন নামঞ্জুর

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৭ মার্চ ২০২১, ১৭:৫৯

রাজধানীর বেসরকারি বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীকে ধর্ষণ ও হত্যার মামলার আসামি কথিত 'ডিজে' ফারজানা জামান নেহার জামিন আবেদন নামঞ্জুর করেছেন আদালত।

আজ রোববার (৭ মার্চ) ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট দেবদাস চন্দ্র অধিকারীর আদালতে নেহার পক্ষে জামিন শুনানি করেন অ্যাডভোকেট বশির উদ্দিন। রাষ্ট্রপক্ষ জামিনের বিরোধিতা করে। উভয় পক্ষের শুনানি শেষে আদালত জামিন আবেদন নাকচ করেন।

গত ৫ ফেব্রুয়ারি নেহার পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। রিমান্ড শেষে গত ১০ ফেব্রুয়ারি তাকে কারাগারে পাঠানো হয়।

গত ৩১ জানুয়ারি রাজধানীর মোহাম্মদপুর থানায় চারজনের নাম উল্লেখ করে মামলা করেন ওই শিক্ষার্থীর বাবা। মামলায় অজ্ঞাতনামা আরও একজনকে আসামি করা হয়।

মামলার এজাহার থেকে জানা যায়, গত ২৮ জানুয়ারি বিকেল ৪টায় আসামি মর্তুজা রায়হান ওই তরুণীকে নিয়ে মিরপুর থেকে আরেক আসামি আরাফাতের বাসায় যায়। আরাফাতের বাসায় স্কুটার রেখে আরাফাত, ওই তরুণী ও রায়হান একসঙ্গে উবারে করে উত্তরার ৩ নম্বর সেক্টরের ব্যাম্বুসুট রেস্টুরেন্টে যায়। সেখানে আগে থেকেই নেহা এবং তার এক সহপাঠী অবস্থান করছিল। সেখানে আসামিরা ওই তরুণীকে জোর করে ‘অধিক মাত্রায়’ মদ পান করায়।

মামলার এজাহারে আরও বলা হয়, মদ পানের একপর্যায়ে ওই তরুণী অসুস্থ বোধ করলে রায়হান তাকে মোহাম্মদপুরে তার এক বান্ধবীর বাসায় পৌঁছে দেওয়ার কথা বলে নুহাতের বাসায় নিয়ে যায়। সেখানে তরুণীকে একটি কক্ষে নিয়ে ধর্ষণ করে রায়হান। এ সময় রায়হানের বন্ধুরা ওই কক্ষে ছিল।

ধর্ষণের পর রাতে ওই তরুণী অসুস্থ হলে রায়হান তার আরেক বন্ধু অসিম খানকে ফোন দেয়। সেই বন্ধু পরদিন এসে তরুণীকে প্রথমে ইবনে সিনা ও পরে আনোয়ার খান মডার্ন মেডিক‌্যাল কলেজে হাসপাতালে ভর্তি করে। দুই দিন লাইফ সাপোর্টে থাকার পর ওই তরুণী মারা যান।

এবিএন/জনি/জসিম/জেডি

এই বিভাগের আরো সংবাদ