আজকের শিরোনাম :

শাহজালাল বিমানবন্দরে ৬ কোটি টাকার স্বর্ণসহ ভারতীয় যাত্রী আটক

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৮ আগস্ট ২০১৮, ১১:৫৫

ঢাকা, ২৮ আগস্ট, এবিনিউজ : হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ১২ কেজি ৩শ গ্রাম স্বর্ণসহ এক ভারতীয় যাত্রীকে আটক করেছে ঢাকা কাস্টম হাউস। উদ্ধার স্বর্ণের আনুমানিক মূল্য প্রায় ৬ কোটি ১৫ লাখ টাকা।

আজ মঙ্গলবার সকালে ঢাকা কাস্টম হাউসের ডেপুটি কমিশনার (ডিসি) অথেলো চৌধুরী জানান, গোপন সংবাদের ভিত্তিতে সোমবার দিবাগত রাত ১টায় ব্যাংকক থেকে আগত থাই এয়ারলাইন্সের টিজি-৩৩৯ ফ্লাইট থেকে আরশাদ আয়াজ আহমেদ (৪৬) নামের এক ব্যক্তিকে আটক করা হয়। তিনি ভারতের পশ্চিমবঙ্গের কলকাতার বাসিন্দা। ফ্লাইটটি ৯নং বোর্ডিং ব্রিজে সংযুক্ত হওয়ার পর আরশাদ আয়াজ আহমেদ প্রথম দিকেই বেরিয়ে আসেন। এর পর কাস্টম হাউসের প্রিভেন্টিভ টিম তাকে অনুসরণ করেন এবং গ্রিন চ্যানেল অতিক্রমের পর তার নিকট শুল্ককর আরোপযোগ্য পণ্যের ব্যাপারে জিজ্ঞাসাবাদ করা হলে তিনি তা অস্বীকার করেন।

তিনি আরও বলেন, পরবর্তী সময়ে যাত্রীর দেহ তল্লাশি করা হয় এবং বিমানবন্দরে কর্মরত বিভিন্ন সংস্থার উপস্থিতিতে কোমরে সাদা স্কচটেপে মোড়ানো অবস্থায় বিভিন্ন ওজনের ২২টি স্বর্ণের বার উদ্ধার করা হয়, যার মোট ওজন ১২ কেজি ৩শ গ্রাম। ওই যাত্রীকে থানায় সোপর্দ করা হয়েছে। তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ