আজকের শিরোনাম :

সুপ্রিমকোর্ট বার নির্বাচন

আইনজীবী সমন্বয় পরিষদের সভাপতি প্রার্থী মতিন, সম্পাদক আলীম

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৪ ফেব্রুয়ারি ২০২১, ১৫:৪৪

বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ প্যানেল চূড়ান্ত করেছে। 

সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের প্যানেল চূড়ান্ত করার জন্য ১৩ ফেব্রুয়ারি শনিবার রাতে মনোনয়ন বোর্ডের এক সভা বাংলাদেশ বার কাউন্সিল কার্যালয়ে অনুষ্ঠিত হয়। 

মনোনয়ন বোর্ডের সিদ্ধান্ত অনুযায়ী বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের সদস্য সচিব ও ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নুর তাপস প্রার্থীদের নাম ঘোষণা করেন।

পরিষদের সভাপতি পদে সিনিয়র আইনজীবী বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য, সাবেক আইনমন্ত্রী আবদুল মতিন খসরু এমপি এবং সম্পাদক পদে অ্যাডভোকেট মো আবদুল আলীম মিয়া জুয়েলকে মনোনীত করা হয়েছে। প্যানেলের অন্য প্রার্থীগণ হলেন, সহ-সভাপতি অ্যাডভোকেট মুহাম্মদ শফিক উল্ল্যা ও সহ-সভাপতি অ্যাডভোকেট মো আলী আজম, কোষাধ্যক্ষ ড. মো. ইকবাল করিম, সহ-সম্পাদক ব্যারিস্টার সাফায়েত সুলতানা রুমিও সহ-সম্পাদক, অ্যাডভোকেট নুরে আলম উজ্জ্বল।

কার্যনির্বাহী সদস্য- অ্যাডভোকেট মিন্টু কুমার মন্ডল, ব্যারিস্টার মুনতাসীর উদ্দিন আহমেদ, ব্যারিস্টার মো. সানোয়ার হোসেন, অ্যাডভোকেট এবিএম শিবলী সালেকীন, অ্যাডভোকেট মো. সিরাজুল হক, অ্যাডভোকেট মহিউদ্দিন আহমেদ ও অ্যাডভোকেট মাহফুজুর রহমান রোমান।

সুপ্রিমকোর্ট বার কার্যনির্বাহী কমিটি ১৪ সদস্য সমন্বয়ে। এর মধ্যে ৭টি সম্পাদকীয় পদ এবং ৭টি কার্যনির্বাহী সদস্য পদ।

নির্বাচনের সম্ভাব্য তারিখ আগামী ১১ ও ১২ মার্চ।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ