আজকের শিরোনাম :

ডিএমপি’র ৪৬তম প্রতিষ্ঠা দিবস পালিত হচ্ছে আগামীকাল

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১২ ফেব্রুয়ারি ২০২১, ২১:৫০

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) ৪৬তম প্রতিষ্ঠা দিবস পালিত হচ্ছে আগামীকাল। এ উপলক্ষে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা পৃথক বাণী দিয়েছেন। কর্মসূচি অনুযায়ী, আগামীকাল শনিবার সন্ধ্যায় রাজারবাগ পুলিশ লাইন্সে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। বিশেষ অতিথি হিসেবে থাকবেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মো: মোস্তাফা কামাল উদ্দীন, পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ।

অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন ডিএমপি কমিশনার মোহা: শফিকুল ইসলাম। এছাড়া পুলিশের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ, মিডিয়া ব্যক্তিত্ব ও বিশিষ্ট ব্যক্তিবর্গ অনুষ্ঠানে অংশ নিবেন। মাত্র ১২টি থানা নিয়ে ১৯৭৬ সালের ১ ফেব্রুয়ারি যাত্রা শুরু হয় ডিএমপির।

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) অতিরিক্ত উপ-কমিশনার (মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশনস) ইফতেখায়রুল ইসলাম বলেন, শান্তি শপথে বলীয়ান এই মূলমন্ত্রে উজ্জীবিত হয়ে ডিএমপি জননিরাপত্তা বিধান ও আইন শৃঙ্খলা রক্ষার দায়িত্ব পালন করে আসছে। বাংলাদেশ পুলিশের বৃহৎ ইউনিট ঢাকা মেট্রোপলিটন পুলিশ ১৯৭৬ সাল হতে জনবহুল রাজধানী ঢাকা মহানগরের আইন শৃঙ্খলা রক্ষা এবং অপরাধ প্রতিরোধ ও প্রতিকারে নিরলসভাবে কাজ করছে।

তিনি জানান, মাত্র ১২টি থানা এবং ৬ হাজার জনবল নিয়ে ১৯৭৬ সালে গঠিত ডিএমপি বর্তমানে ৫০টি থানার মাধ্যমে পরিচালিত হচ্ছে।

এবিএন/মমিন/জসিম 

এই বিভাগের আরো সংবাদ