আজকের শিরোনাম :

কারাগারে তুষারকাণ্ডে কারাবিধি অনুযায়ী ব্যবস্থা: স্বরাষ্ট্রমন্ত্রী

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৬ জানুয়ারি ২০২১, ১৯:২৩

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, নিয়ম ভেঙে কারাগারে হল-মার্ক কর্মকর্তা তুষার আহমেদের নারী সাক্ষাতের বিষয় অভিযুক্ত কারা কর্মকর্তাদের বিরুদ্ধে কারাবিধি অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে। এ ঘটনায় ইতোমধ্যে কারাগারের জেল সুপার, ডেপুটি জেল সুপার, প্রধান কারারক্ষীসহ ৫ জনকে প্রত্যাহার করা হয়েছে। তদন্ত কমিটি কাজ করছে।

মঙ্গলবার বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশনের (ক্র্যাব) নবনির্বাচিত কার্যনির্বাহী কমিটির সঙ্গে মতবিনিময় সভায় সাংবাদিকের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন। সাক্ষাৎকালে উপস্থিত ছিলেন ক্র্যাব সভাপতি মিজান মালিক, সহ-সভাপতি নিত্য গোপাল তুতু ও সাধারণ সম্পাদক আলাউদ্দিন আরিফসহ কার্যনির্বাহী কমিটির নতুন সদস্যবৃন্দ।

উল্লেখ্য, মহামারীর মধ্যে কারাবন্দিদের সঙ্গে বাইরের কারও দেখা করার সুযোগ না থাকলেও চলতি মাসের শুরুতে কারা কর্মকর্তাদের সহযোগিতায় তুষারের সঙ্গে এক নারীর সাক্ষাতের ভিডিও প্রকাশিত হলে তা আলোচনার জন্ম দেয়।

এরপর গাজীপুরের কাশিমপুর কারাগার-১ এর জেল সুপার রতœা রায়, জেলার নূর মোহাম্মদ, ডেপুটি জেলার গোলাম সাকলাইন, সার্জেন্ট ইন্সট্রাক্টর মো. আব্দুল বারী ও সহকারী প্রধান কারারক্ষী মো. খলিলুর রহমানকে প্রত্যাহার করা হয়েছে। এ ঘটনায় দুটি তদন্ত কমিটি গঠন করেছে কর্তৃপক্ষ।

এক প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ক্র্যাবের নির্বাচন দু'বছর পরপর হওয়া উচিৎ। কারণ এক বছরে কোনো কমিটিই তাদের সকল কর্মকাণ্ডে সম্পন্ন করতে পারে না। দেশের উন্নয়ন অব্যাহত রাখতে সাংবাদিকদের আইন শৃঙ্খলা বাহিনীর সঙ্গে একযোগ কাজ করার আহবান জানান তিনি।

তিনি বলেন, দেশের পার্বত্য অঞ্চলসহ বিভিন্ন এলাকায় অপরাধ নিয়ন্ত্রণে কাজ করছে আইন শৃঙ্খলা বাহিনী। এছাড়া রোহিঙ্গা সঙ্কট সমাধানেও সরকার নানা উদ্যোগ গ্রহণ করেছে। সাসটেইনেবেল ডেভেলপমেন্টের জন্য প্রয়োজন সাটেইনেবেল পিস। আর সাসটেইনেবেল পিসের জন্য প্রয়োজন সাসটেইনেবেল সিকিউরিটি।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ