থার্ড টার্মিনাল নির্মাণকাজে নিয়োগের নামে প্রতারণা, গ্রেপ্তার ৩

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২১ জানুয়ারি ২০২১, ১৬:৪১

শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের থার্ড টার্মিনালের নির্মাণকাজে কর্মী নিয়োগের নামে প্রতারণায় নেমেছে বেশ কয়েকটি চক্র। নিয়োগপত্র দেয়ার নামে পদ ভেদে প্রত্যেকের কাছ থেকে হাতিয়ে নেয়া হয় পঞ্চাশ হাজার থেকে এক লাখ টাকা।

বৃহস্পতিবার, এমনই এক চক্রের তিন সদস্যকে গ্রেপ্তারের পর সিআইডি বলছে, কর্মী নিয়োগে ভুয়া রিক্রুটিং এজন্সির নামে কোটি টাকা হাতিয়ে নিয়েছে তারা।

করোনা পরিস্থিতির মধ্যেও থেমে নেই হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের থার্ড টার্মিনালের নির্মাণকাজ। স্বাস্থ্যবিধি মেনে দেড় হাজার শ্রমিকের দিন-রাত পরিশ্রমে দৃশ্যমান হচ্ছে দেশের অন্যতম এই মেগা প্রকল্প। তবে, বেশকিছুদিন ধরেই এই প্রকল্পে চাকরি দেয়ার নাম করে প্রতারণা করে আসছে একটি চক্র।

এবার এমনই একটি চক্রের তিন সদস্যকে গ্রেপ্তার করে সিআইডি। জানা গেছে, মেগা প্রকল্পে কর্মী নিয়োগের নামে সুপারভাইজার পদে জন প্রতি ১ লাখ আর কর্মী নিয়োগের জন্য ৫০ হাজার করে টাকা নিয়েছে দর্পন গ্রুপ অব কোম্পানি নামের একটি ভুয়া প্রতিষ্ঠান। পরে, অভিযোগের ভিত্তিতে প্রতিষ্ঠানটির চেয়ারম্যান, ব্যবস্থাপনা পরিচালক ও ম্যানেজারকে গ্রেপ্তার করে আদালতে পাঠানো হয়।

ভুক্তভোগীরা বলছে, সামাজিক যোগাযোগ মাধ্যম সহ নানা মাধ্যমে কর্মী নিয়োগের চটকদার বিজ্ঞাপন দেয় প্রতারকরা। এতেই, প্রলুব্ধ হয় সাধারণ মানুষ। তবে, নিয়োগ পত্র দেয়া হয়নি কাউকেই। 

সি আই ডি বলছে, এসব প্রতিষ্ঠানকে নজরদারিতে আনছে তারা। সি আই ডি'র অতিরিক্ত ডি আই জি শেখ ওমর ফারুক বলেন, তারা কয়েক হাজার লোককে চাকরি দেয়ার কথা বলে টাকা হাতিয়ে নিয়েছে। তারা স্বীকারও করেছে এসব প্রতারণার কথা। গ্রেপ্তার আসামিদের রিমান্ডে এনে, আরও ভুয়া কোম্পানির সন্ধান করবে গোয়েন্দারা।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ