আজকের শিরোনাম :

আলোকচিত্রী শহিদুলের জামিন শুনানি ১১ সেপ্টেম্বর

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৪ আগস্ট ২০১৮, ২১:০৪

ঢাকা, ১৪ আগস্ট, এবিনিউজ: প্রখ্যাত আলোকচিত্রী ড. শহিদুল আলমের ঢাকা সিএমএম আদালতে জামিন নামঞ্জুর আদেশের বিরুদ্ধে ঢাকা মহানগর দায়রা জজ আদালতে জামিন আবেদন করা হয়েছে।

মঙ্গলবার ওই আদালতে এ আসামির পক্ষে জামিনের আবেদন করা হলে বিচারক একেএম ইমরুল কায়েস শুনানির দিন আগামী ১১ সেপ্টেম্বর ধার্য্য করেছেন। এর আগে গত ৬ আগস্ট এ আসামির জামিনের আবেদন নামঞ্জুর করে ৭ দিনের রিমান্ড মঞ্জুর করে সিএমএম আদালত। এরপর গত ১২ আগস্ট রিমান্ড শেষে কারাগারে পাঠানো হয়। গত ৬ আগস্ট সিএমএম আদালত কর্তৃক জামিনের আবেদন নামঞ্জুর করা আদেশের বিরুদ্ধে দায়রা আদালতে জামিনের আবেদন করা হয়েছে।

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের ওই মামলায় গত ৬ আগস্ট এ আসামির ৭ দিনের রিমান্ড মঞ্জুর করার পরদিন হাইকোর্টে রিমান্ড বাতিল ও চিকিৎসা চেয়ে আবেদন করা হলে হাইকোর্ট চিকিৎসার জন্য এ আসামিকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে পাঠানোর আদেশ দেন। এরপর আইন শৃঙ্খলা বাহিনী তাকে ওই হাসপাতালে নিলে শারীরিক পরীক্ষার পর ভর্তির প্রয়োজনীতা নেই জানিয়ে তাকে আবার রিমান্ডে পাঠিয়ে দেন।

গত ৪ আগস্ট রাতে ধানমন্ডির বাসা থেকে ডিবি পরিচয়ে একদল লোক শহিদুলকে অপহরণ করা হয় বলে অভিযোগ করেন তার স্ত্রী রেহনুমা আহমেদ।

উল্লেখ্য, দৃক গ্যালারির প্রতিষ্ঠাতা ড. শহিদুল আলম চলমান ছাত্র বিক্ষোভ নিয়ে সম্প্রতি একটি আন্তর্জাতিক গণমাধ্যমকে সাক্ষাত্কার দিয়েছিলেন। ওই সাক্ষাতকারে মিথ্যা তথ্য দিয়ে রাষ্ট্রের ভাবমূর্তি ক্ষুন্ন করা হয়েছে বলে মামলায় অভিযোগ।

এবিএন/মমিন/জসিম 

এই বিভাগের আরো সংবাদ