আজকের শিরোনাম :

অস্ত্র ও মাদক মামলায় গোল্ডেন মনিরের ৯ দিনের রিমান্ড

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৩ ডিসেম্বর ২০২০, ১৯:০৯

অস্ত্র ও মাদকদ্রব্যের তিন মামলায় মো. মনির হোসেন ওরফে গোল্ডেন মনিরের নয় দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। বৃহস্পতিবার ঢাকার দুই মহানগর হাকিম আদালত এই আদেশ দেন।

আসামি গোল্ডেন মনিরকে ১৮ দিনের রিমান্ড শেষে আদালতে হাজির করা হয়। এরপর অস্ত্র ও বিশেষ ক্ষমতা আইনের দুই মামলায় তদন্ত কর্মকর্তা ১০ দিন করে বিশ দিন রিমান্ডের আবেদন করলে, উভয় পক্ষের শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম মোহাম্মদ মইনুল ইসলামের আদালত দুই মামলায় তিন দিন করে মোট ছয় দিনের রিমান্ড মঞ্জুর করেন। দুই মামলার রিমান্ড একইসঙ্গে চলবে।  

অন্যদিকে মাদক মামলার তদন্ত কর্মকর্তা পাঁচ দিনের রিমান্ড আবেদন করেন। উভয় পক্ষের শুনানি শেষে ঢাকা মহানগর মোহাম্মদ মামুনুর রশিদের আদালত তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন।

গত ২০ নভেম্বর রাতে রাজধানীর মেরুল বাড্ডায় গোল্ডেন মনিরের বাড়িতে অভিযান চালায় র‌্যাব। রাতভর অভিযানে ৬০০ ভরি স্বর্ণালঙ্কার, একটি বিদেশি পিস্তল ও নগদ এক কোটি ৯ লাখ টাকা, বিদেশি মুদ্রা ছাড়াও বিলাসবহুল পাঁচটি গাড়ি জব্দ করা হয়।

এ ঘটনায় রাজধানীর বাড্ডা থানায় পৃথক তিনটি মামলা করে র‌্যাব। এরমধ্যে একটি বিশেষ ক্ষমতা আইনে। অপর দুটি অস্ত্র ও মাদক আইনে।

জানা যায়, ৯০ দশকে রাজধানীর গাউছিয়া মার্কেটে একটি কাপড়ের দোকানের কর্মচারী হিসেবে কাজ করতেন মনির। এরপর শুরু করেন ক্রোকারিজের ব্যবসা। এক পর্যায়ে তিনি স্বর্ণ চোরাচালানের সঙ্গে জড়িয়ে পড়েন। বিদেশ থেকে অবৈধভাবে বিপুল স্বর্ণ দেশে আনতেন। উপার্জিত অবৈধ অর্থ দিয়ে রাজধানীর মেরুল বাড্ডায় বিলাস বহুল ছয়তলা বাড়ি গড়ে তোলেন। এছাড়া রাজধানীর বিভিন্ন এলাকায় দুইশর বেশি প্লট ও ৩০টির মতো ফ্ল্যাটের কথা র‌্যাবের কাছে স্বীকার করেছেন গোল্ডেন মনির।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ