আজকের শিরোনাম :

শাহ মখদুম মেডিকেল কলেজের এমডিসহ ২২ জনের বিরুদ্ধে মামলা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৮ নভেম্বর ২০২০, ১৪:০০

শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনায় শাহ মখদুম মেডিকেল কলেজের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মনিরুজ্জামান স্বাধীনকে প্রধান আসামি করে মোট ২২ জনের বিরুদ্ধে মামলা হয়েছে।

হামলায় আহত ছাত্র আশিকুর রহমান বাদী হয়ে শুক্রবার রাতে রাজশাহী মেট্রোপলিটনের চন্দ্রিমা থানায় এ মামলা করেন।

চন্দ্রিমা থানার ওসি সিরাজুম মুনীর জানান, ৯ জনের নাম উল্লেখ করে ও অজ্ঞাত আরও ১৩ জনকে আসামি করে এ মামলা করা হয়েছে। এ ঘটনায় শুক্রবার রাতেই একজনকে পুলিশ গ্রেফতার করেছে। বাকি আসামি গ্রেফতারে পুলিশ অভিযান চালাচ্ছে, কলেজ ক্যাম্পাসে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

শিক্ষার্থীদের অভিযোগ, শুক্রবার সন্ধ্যায় শাহ মখদুম মেডিকেল কলেজের ব্যবস্থাপনা পরিচালক মুনীরুজ্জামান স্বাধীনের ভাই মিঠু ও টিটুসহ ২০-২২ জন সশস্ত্র ক্যাডার শিক্ষার্থীদের ওপর হামলা চালায়।  এতে ১২ জন শিক্ষার্থী আহত হন।  তারা রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

ভুক্তভোগী শিক্ষার্থীরা জানান, শুরু থেকেই ভাড়া করা শিক্ষক ও সরঞ্জাম দিয়ে চলছিল রাজশাহীর বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান শাহ মখদুম মেডিকেল কলেজ। ২০১৩ সালে শিক্ষা কার্যক্রম চালুর পর থেকে নানা অনিয়মের মাধ্যমে বছর বছর শিক্ষার্থী ভর্তি করে আসছিল কলেজটি।

প্রাইভেট মেডিকেল কলেজ পরিচালনার কোনো শর্ত পূরণ না হওয়ায় গত ২ নভেম্বর স্বাস্থ্য মন্ত্রণালয়ের নির্দেশপত্রে কলেজটি বন্ধ ঘোষণা করা হয়। এদিন পর্যন্ত বিভিন্ন শিক্ষাবর্ষে এমবিবিএস কোর্সে মোট ২২৫ জন শিক্ষার্থী রয়েছেন।

স্বাস্থ্য মন্ত্রণালয় ভর্তি শিক্ষার্থীদের দেশের যে কোনো প্রাইভেট মেডিকেল কলেজে দ্রুত মাইগ্রেশনের ব্যবস্থা করতে রাজশাহী মেডিকেল কলেজকে নির্দেশ দেয়।  সেই থেকে শিক্ষার্থীরা দ্রুত মাইগ্রেশনের দাবিতে আন্দোলন করে আসছেন।   

শিক্ষার্থীদের অভিযোগ, মন্ত্রণালয়ের একটি  টিম মেডিকেল কলেজ পরিদর্শন করবে এবং তাদের দেখানোর জন্য শুক্রবার সন্ধ্যায় অন্য স্থান থেকে মেডিকেল সরঞ্জাম এনে শাহ মখদুম মেডিকেল কলেজের ল্যাবে বোঝাই করা হচ্ছিল। শিক্ষার্থীরা তা দেখে নিজেরা ছবি তুলছিলেন। এ সময় শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনা ঘটে।  

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ