আজকের শিরোনাম :

সগিরা মোর্শেদ হত্যা মামলার অভিযোগ গঠন শুনানি ২ ডিসেম্বর

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৬ নভেম্বর ২০২০, ১৫:২৯

সগিরা মোর্শেদ হত্যা মামলায় চার আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন শুনানি অনুষ্ঠিত হয়েছে। আজ বৃহস্পতিবার (২৬ নভেম্বর) ঢাকা মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশের আদালতে এ অভিযোগ গঠন শুনানি অনুষ্ঠিত হয়। এদিন অভিযোগ গঠন শুনানি শেষ না হওয়ায় পরবর্তী শুনানির জন্য আগামী ২ ডিসেম্বর দিন ধার্য করেন আদালত। 

এদিন কারাগারে থাকা আসামিদের আদালতে হাজির করা হয়। এর পর আসামি নিহত সগিরা মোর্শেদের ভাসুর ডা. হাসান আলী চৌধুরী, তার স্ত্রী সায়েদাতুল মাহমুদা ওরফে শাহীন, হাসান আলীর শ্যালক আনাস মাহমুদ ওরফে রেজওয়ানের পক্ষে তাদের আইনজীবী মামলা থেকে অব্যাহতির আবেদন করেন। এ সময় অন্য আসামি মারুফ রেজার পক্ষে তার আইনজীবী সময়ের আবেদন করেন।

এর আগে ১৬ জানুয়ারি মামলার তদন্ত কর্মকর্তা পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) পুলিশ পরিদর্শক রফিকুল ইসলাম আদালতে এ অভিযোগেত্র দাখিল করেন।

অভিযোগপত্রে তদন্ত কর্মকর্তা উল্লেখ করেন, আসামিরা শিক্ষিত এবং হোয়াইট কালারের অপরাধী হওয়ায় জামিন পেলে বাংলাদেশ ত্যাগ করে চিরদিনের জন্য পলাতক হওয়ার সম্ভাবনা রয়েছে। সে জন্য তাদের বিচার শেষ না হওয়া পর্যন্ত কারাগারে আটক রাখার অভিযোগপত্রে জোর আবেদন জানান তিনি।

তদন্ত কর্মকর্তা অভিযোগপত্রে আরও উল্লেখ করেন, সগিরা মোর্শেদের পরিবারের সঙ্গে আসামি শাহীনের বিভেদ তৈরি হয়েছিল। এ ছাড়া শাশুড়ি সগিরাকে অনেক পছন্দ করতেন এবং শিক্ষাগত যোগ্যতা নিয়েও সগিরা-শাহীনের মধ্যে দ্বন্দ্ব ছিল। সম্বোধন করা নিয়েও পারিবারিক দ্বন্দ্ব ছিল। সগিরার কাজের মেয়েকে মারধর করেন আসামি ডা. হাসান আলী চৌধুরী। এ নিয়ে পারিবারিক বৈঠকে সগিরাকে দেখে নেওয়ার হুমকি দেন শাহীন। আসামিরা নিজেদের বাসায় বসে সগিরাকে হত্যার পরিকল্পনা করেন। পরিকল্পনা অনুযায়ী ডা. হাসান আলী তার চেম্বারে অপর আসামি মারুফ রেজার সঙ্গে ২৫ হাজার টাকায় হত্যার চুক্তি করেন। ১৯৮৯ সালের ২৫ জুলাই মারুফ রেজা ও আনাস মাহমুদ সগিরাকে গুলি করে হত্যা করে।

এ ঘটনায় সগিরার স্বামী বাদী হয়ে মামলাটি দায়ের করেন।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ