মাগুরা ও চট্টগ্রামে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ২

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১১ আগস্ট ২০১৮, ১১:২০

ঢাকা, ১১ আগস্ট, এবিনিউজ : মাগুরা ‘দুই দল ডাকাতের’ কথিত বন্দুকযুদ্ধে একজন ও চট্টগ্রামের আনোয়ারায় পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে একজন নিহত হয়েছেন।

শুক্রবার দিনগত রাতে ও আজ শনিবার ভোরে বন্দুকযুদ্ধের এসব ঘটনা ঘটে।

মাগুরা : মাগুরায় দুই দল ডাকাতের বন্দুকযুদ্ধে বাসার বিশ্বাস (৪০) নামে একজন নিহত হয়েছেন।

গতকাল শুক্রবার মহম্মদপুর উপজেলার রামপুর গ্রামে এ ঘটনা ঘটে। পুলিশ গুলিবিদ্ধ মৃতদেহ উদ্ধার করেছে।

মাগুরার অতিরিক্ত পুলিশ সুপার মো. তারিকুল ইসলাম জানান, রাত ২টার দিকে রামপুর মাঠে দুই দল ডাকাতের মধ্যে টাকা ভাগাভাগি নিয়ে গোলাগুলির খবর পেয়ে মহম্মদপুর থানার টহল পুলিশ ঘটনাস্থলে যায়। পরে সেখান থেকে পুলিশ একজনের গুলিবিদ্ধ মৃতদেহ, চারটি গুলি ও চারটি রামদা উদ্ধার করেছে।

পরে খোঁজখবর নিয়ে জানা যায়, নিহত বাসার মহম্মদপুর উপজেলার বিল্লপাড়া গ্রামের বাসিন্দা। তার বিরুদ্ধে বিভিন্ন থানায়  ১০টি ডাকাতি মামলা রয়েছে। তিনি আন্তঃজেলা ডাকাত দলের সর্দার হিসেবে পরিচিত। ময়নাতদন্তের জন্য লাশ মাগুরা হাসপাতাল মর্গে রাখা হয়েছে।
 

চট্টগ্রাম : চট্টগ্রামের আনোয়ারা উপজেলায় পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে মো. নাসির ওরফে মামুন (৩৫) নামে এক যুবক নিহত হয়েছেন।

পুলিশের দাবি, নিহত নাসির তালিকাভুক্ত সন্ত্রাসী। 

আজ শনিবার ভোরে দুধকুমড়া এ ঘটনা ঘটে।

আনোয়ারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দুলাল মাহমুদ বলেন, ভোরে পুলিশ দুধকুমড়া এলাকায় অভিযান চালাতে গেলে সন্ত্রাসীরা হামলা চালায়। আত্মরক্ষার্থে পুলিশ পাল্টা গুলি চালায়। পরে ঘটনাস্থলে নাসির মরদেহ পাওয়া যায়। সেখান থেকে দেশে তৈরি দুটি বন্দুক (এলজি) ও কয়েক রাউন্ড গুলি উদ্ধার করা হয়। 

তিনি জানান, নাসিরের বিরুদ্ধে আনোয়ারা থানাসহ চট্টগ্রাম নগরী ও কক্সবাজারের বিভিন্ন থানায় খুন, ধর্ষণ, ডাকাতি ও চাঁদাবাজিসহ ১৮টি মামলা রয়েছে।
তিনি আরও জানান, নিহত বাশার ডাকাত দলের সদস্য। তার নামে মহম্মদপুর থানায় চুরি ও ডাকাতির ১২টি মামলা রয়েছে।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ