আজকের শিরোনাম :

শ্যামলী ও মোহাম্মদপুরের বিভিন্ন হাসপাতালে র‌্যাবের অভিযান

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৯ অক্টোবর ২০২০, ০৯:২৬

রাজধানীর মোহাম্মদপুর ও শ্যামলী এলাকার কয়েকটি হাসপাতালে বিভিন্ন অনিয়ম ও ভুয়া ডাক্তারের বিরুদ্ধে অভিযান চালিছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

বুধবার (২৮ অক্টোবর) রাত ১০টা থেকে এ অভিযান পরিচালনা করেন র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট পলাশ বসু।

অভিযান চলাকালে পলাশ কুমার বসু জানান, রাজধানীর মোহাম্মদপুর ও শ্যামলী এলাকার মক্কা-মদিনা হাসপাতাল, নূরজাহান জেনারেল হাসপাতাল, ক্রিসেন্ট হাসপাতালসহ কয়েকটি হাসপাতালে ভুয়া ডাক্তার ও অনিময়ের বিরুদ্ধে অভিযান চালানো হয়। ইতোমধ্যে এসব হাসপাতাল থেকে বেশ কয়েক ভুয়া ডাক্তার ও দালালকে আটক করা হয়েছে।

র‌্যাবের এ নির্বাহী ম্যাজিস্ট্রেট বলেন, নিটোর (পঙ্গু হাসপাতালে) চিকিৎসা সেবা নিতে আসা সাধারণ রোগীদের হয়রানি করে বিভিন্ন বেসরকারি হাসপাতালে চিকিৎসা গ্রহণে বাধ্য করে আসছিল একটি চক্র। সম্প্রতি প্রভাবশালী এসব দালালচক্রের বিরুদ্ধে ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়েছে। এরই ধারাবাহিকতায় তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে কয়েকটি বেসরকারি ক্লিনিক ও হাসপাতালে অভিযান চালানো হয়।

তিনি বলেন, এসব বেসরকারি হাসপাতালে নামসর্বস্ব ভুয়া ডাক্তার দিয়ে চিকিৎসা সেবা দেওয়া হচ্ছে। প্রশিক্ষিত ডাক্তার ছাড়াই বিভিন্ন ধরনের সংবেদনশীল ও জটিল অস্ত্রোপচার করা হচ্ছে। ফলে অধিকাংশ ক্ষেত্রেই রোগীরা উপযুক্ত সেবা না পেয়ে কিছু ক্ষেত্রে মারাত্মকভাবে অঙ্গহানিসহ প্রাণহানির ঘটনা ঘটছে।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ