সাংবাদিক রুহুল আমীন গাজী কারাগারে

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২২ অক্টোবর ২০২০, ১৭:৩৭

রাজধানীর হাতিরঝিল থানায় দায়ের করা ডিজিটাল নিরাপত্তা আইন ও রাষ্ট্রদ্রোহ মামলায় দৈনিক সংগ্রামের প্রধান প্রতিবেদক ও বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) একাংশের সভাপতি রুহুল আমিন গাজীকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (২২ অক্টোবর) বিকালে তাকে ঢাকার সিএমএম আদালতে আনা হয়। এসময় আসামি পক্ষের আইনজীবীরা জামিন চেয়ে শুনানি করেন। অপরদিকে রাষ্ট্রপক্ষের আইনজীবী আজাদ রহমান এ জামিনের বিরোধিতা করেন। বিচারক শুনানি শেষে তার জামিনের আবেদন না মঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

২১ অক্টোবর সন্ধ্যায় রুহুল আমীন গাজীকে মগবাজার এলাকা থেকে গ্রেফতার করে হাতিরঝিল থানা পুলিশ।

২০১৯ সালের ১৩ ডিসেম্বর মুক্তিযোদ্ধা আফজাল হোসেন দৈনিক সংগ্রামের সম্পাদক আবুল আসাদ ও প্রধান প্রতিবেদক রুহুল আমিন গাজীসহ আট জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন। ওই দিন রাতেই আবুল আসাদকে গ্রেফতার করে পুলিশ।

২০১৩ সালে মুক্তিযুদ্ধের সময় মানবতাবিরোধী অপরাধে আব্দুল কাদের মোল্লার ফাঁসি হয়। তখন কাদের মোল্লাকে ‘কসাই কাদের’ হিসেবে আখ্যায়িত করা হয়। দেশের সর্বোচ্চ আদালত কাদের মোল্লাকে দোষী সাব্যস্ত করে মৃত্যুদণ্ড দেন। ২০১৩ সালের ১২ ডিসেম্বর কাদের মোল্লার ফাঁসির রায় কার্যকর করা হয়।

অভিযোগে বলা হয়, ২০১৯ সালের ১২ ডিসেম্বর দৈনিক সংগ্রাম পত্রিকার প্রথম পাতায় ‘শহীদ আবদুল কাদের মোল্লার ষষ্ঠ শাহাদত বার্ষিকী আজ’ শিরোনামে প্রতিবেদন প্রকাশ করেন। ওই প্রতিবেদনে বিভিন্ন ধরনের মিথ্যা ও বানোয়াট তথ্য দেওয়া হয়। আসামিদের এরূপ তৎপরতা ডিজিটাল নিরাপত্তা ও রাষ্ট্রদ্রোহ অপরাধ উল্লেখ করে এ মামলা দায়ের করা হয়।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ