থাই রাজতন্ত্রকে সুরক্ষিত রেখে দেশে শান্তি ফিরিয়ে আনার ঘোষণা দিলেন নতু

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৬ সেপ্টেম্বর ২০২০, ১৭:০০

ছবি: সংগৃহীত
থাইল্যান্ডে শান্তি ফিরিয়ে আনতে ও দেশের উন্নয়নে কাজ করার ঘোষণা দিয়েছেন দেশটির নতুন সেনাপ্রধান জেনারেল নারোঙ্গফান জিতকায়েতা। থাই রাজতন্ত্রের প্রতি অনুগত থেকে সেটিকে সুরক্ষিত রাখারও প্রতিশ্রুতি দিয়েছেন তিনি।

রথডামডন নোক অ্যাভিনিউয়ে সেনাবাহিনীর সদর দফতরে এক অনুষ্ঠানে দেয়া এক ভাষণে এই ঘোষণা দেন তিনি। থাই প্রতিরক্ষা বাহিনী প্রধান জেনারেল পর্নপিপাট বেনিয়াসরি এবং বিদায়ী সেনাপ্রধান জেনারেল অ্যাপিরাত কোঙ্গসম্পংকে বিদায় জানানো হয়েছে ওই অনুষ্ঠানে। এছাড়া চলতি মাসের শেষের দিকে অবসর নিতে যাওয়া আরো ২৬৬ জন জেনারেলকে ওই অনুষ্ঠানে বিদায় জানানো হয়েছে।

ভাষণে দেশ সেবায় ভূমিকা রাখার জন্য বিদায়ী জেনারেলদের প্রশংসা করেছেন জেনারেল নারোঙ্গফান। তিনি বলেন, তারা দেশের সার্বভৌমত্ব, জনস্বার্থ রক্ষা ও আইন শৃঙ্খলা রক্ষায় দায়িত্ব পালনে তাদের সময় ও শক্তি উত্সর্গ করেছে। নিরপেক্ষ আনুগত্যের সঙ্গে রাজতন্ত্রকে রক্ষা করা এবং জাতীয় সমস্যা সমাধানে সরকারকে সমর্থন করে এবং দেশকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য কাজ করা জেনারেলরা সম্মানের অধিকারী বলেও জানান তিনি।

নারোঙ্গফান বলেন, আমরা দৃঢ়তার সঙ্গে প্রতিশ্রুতি দিচ্ছি যে, বিদায়ী সবার মতাদর্শগুলো চালিয়ে যাবো আমরা। আমাদের যথাসাধ্য সার্থকতার জন্য আমাদের দায়িত্ব পালন করবো। থাই সমাজে শান্তি নিশ্চিত করতে জাতীয় ঐক্য গড়ে তুলবে এবং দেশের উন্নয়নে কাজ করে যাবো।

সূত্র- ব্যাংকক পোস্ট

এবিএন/ইমরান/জসিম/এসই

এই বিভাগের আরো সংবাদ