আজকের শিরোনাম :

মেক্সিকোতে করোনায় মৃত্যু ৭৫ হাজার ছাড়াল

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৬ সেপ্টেম্বর ২০২০, ১৩:২৫

লাতিন আমেরিকার দেশ মেক্সিকোতে করোনায় মৃত্যু ৭৫ হাজার ছাড়িয়েছে। একদিনে দেশটিতে প্রাণ হারিয়েছে প্রায় পাঁচশ। নতুন অক্রান্ত পাঁচ হাজারের বেশি।

স্পেনে শনাক্ত সাত লাখ ছাড়িয়েছে। দেশটিতে একদিনে শনাক্ত সাড়ে ১০ হাজারের বেশি। মৃত্যু হয়েছে ৮৪ জনের। বৃহস্পতিবার যুক্তরাজ্যে সর্বোচ্চ ছয় হাজারের বেশি করোনা শনাক্ত হয়েছে।

বুধবার চেক রিপাবলিকে একদিনে ১৯ জন প্রাণ হারিয়েছে, যা একদিনে দেশটিতে সর্বোচ্চ। মিয়ানমারে ২৪ ঘণ্টায় এক হাজারের বেশি করোনা শনাক্ত হয়েছে।  আর মোট মৃতের সংখ্যা দেড়শ।

এদিকে ভারতে ২৪ ঘন্টায় এক হাজার ১৪৪ জন মারা গেছে। আর নতুন শনাক্ত হয়েছে প্রায় ৮৬ হাজার। ব্রাজিলে করোনা বাড়তে থাকায় আগামী ফেব্রুয়ারিতে অনুষ্ঠিত হতে যাওয়া রিও কার্নিভ্যাল স্থগিত করেছেন আয়োজকরা।

বিশ্বে সুস্থতার দিক থেকে প্রথম অবস্থানে উঠে এসেছে ভারত ৪৭ লাখ ৫৬ হাজার ১৬৪ জন, দ্বিতীয় অবস্থানে নেমে গেছে যুক্তরাষ্ট্র ৪৪ লাখ ৩৭ হাজার ৫৭৫ জন এবং তৃতীয় অবস্থানে আছে ব্রাজিল ৪০ লাখ ২৩ হাজার ৭৮৯ জন।

গত বছরের ডিসেম্বরের শেষ দিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২১৫টি দেশে ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ