ইউক্রেনে সামরিক বিমান বিধ্বস্ত : নিহত ২২

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৬ সেপ্টেম্বর ২০২০, ১০:০২

ইউক্রেনে একটি সামরিক বিমান বিধ্বস্ত হয়ে বিমানবাহিনীর ক্যাডেটসহ অন্তত ২২ জন নিহত হয়েছে। ইউক্রেনীয় কর্মকর্তারা জানিয়েছেন, আন্তনভ-২৬ নামের এই বিমানটি পূর্বাঞ্চলীয় শহর খারকিভের অবতরণের আগে বিধ্বস্ত হয়। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি এখবর জানিয়েছে।

অ্যান্তোনভ-২৬ নামের ওই বিমানটি পূর্বাঞ্চলীয় খারকিভ শহরের কাছে অবতরণের সময় এটি বিধ্বস্ত হয়। বিমানটি খারকিভ এয়ার ফোর্স ইউনিভার্সিটি থেকে ক্যাডেট সদস্যদের নিয়ে যাত্রা করেছিল। এটি একটি প্রশিক্ষণে অংশ নিয়েছিল।

ইউক্রেনের জরুরি সেবা মন্ত্রণলায় জানায়, বিমানটিতে ২৭ জন আরোহী ছিলেন। এদের মধ্যে বেশিরভাগ ছিলেন খারকিভ এয়ার ফোর্স ইউনিভার্সিটির ক্যাডেট। বিমানটি ক্যাডেটদের প্রশিক্ষণে নিয়োজিত ছিল।

 

মন্ত্রণালয় আরও জানায়, আহতদের মধ্যে দুজনের অবস্থা আশঙ্কাজনক। তিন ব্যক্তি নিখোঁজ থাকায় রাতেই তল্লাশী অভিযান চালানো হচ্ছে। দুর্ঘটনার কারণ অনুসন্ধানে তদন্ত শুরু হয়েছে।

চুহুইভ শহর থেকে মাত্র দুই কিলোমিটার দূরে একটি সামরিক বিমানবন্দরে অবতরণের আগে প্রশিক্ষণ বিমানটি বিধ্বস্ত হয় বলে জানিয়েছে মন্ত্রণালয়। বিমানটি বিধ্বস্ত হওয়ার পর ঘটনাস্থলে আগুন ধরে যায় এবং পরে তা নিয়ন্ত্রণে আনা হয়।

ইউক্রেনের পূর্বাঞ্চলের চলমান সংঘাতের সঙ্গে এই বিমান বিধ্বস্তের কোনও সম্পর্ক আছে বলে ধারণা করা হচ্ছে না।

এবিএন/জনি/জসিম/জেডি

এই বিভাগের আরো সংবাদ