আজকের শিরোনাম :

নতুন রাজনৈতিক দল গঠনের ঘোষণা দিলেন মাহাথির মোহাম্মদ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৮ আগস্ট ২০২০, ০৯:২১

নতুন রাজনৈতিক দল গঠনের ঘোষণা দিয়েছেন মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদ। শুক্রবার (০৭ আগস্ট) নতুন রাজনৈতিক দল গঠনের ঘোষণা দেন বর্ষীয়ান এ রাজনীতিবিদ।

শুক্রবার বিকেলে গণমাধ্যমে এ বিষয়ে কথা বলেন তিনি।এ সময় তার সঙ্গে ছিলেন ছেলে মুখরিজ মাহাথির। ৯৫ বছর বয়সী মাহাথির বলেন, তিনি এখনো নতুন রাজনৈতিক দলের নিবন্ধন করেননি। তবে শিগগিরই দলটির নিবন্ধন সম্পন্ন করবেন বলে জানান।

নতুন রাজনৈতিক দলের নাম কি হবে, কারা হবেন দলের নীতিনির্ধারক বা সদস্য সেসব বিষয়েও কোনো মন্তব্য করেননি মাহাথির। তবে দলের প্রেসিডেন্ট হবেন মুখরিজ মাহাথির। তা স্পষ্ট করে জানিয়েছেন মালয়েশিয়ার এ সাবেক প্রধানমন্ত্রী।

‌‌‌'নতুন রাজনৈতিক দল হবে সর্বজনীন এবং মধ্যপন্থী। আমরা বিশ্বাস করি মালয়েশিয়ানরা সমতাভিত্তিক অধিকার চান। আমরা কোনো রাজৈনতিক দলের সঙ্গে জোট করতে চাই না, পেরিকাতান ন্যাশনাল বা পাকাতান হারাপানের মতো।' বলেন মাহাথির। ২০১৮ সালের সাধারণ নির্বাচনে জয়ী হয়ে জোট সরকারের অধীনে রাষ্ট্র পরিচালনা করেন মাহাথির।

মাহাথির আরো বলেন, আগামী নির্বাচনে এককভাবে নতুন দল অংশ নেবে। পরে তিনি টুইটে একটি ছবি প্রকাশ করেন। যেখানে সবার পরনে নীল রঙের পোশাক ছিল। যাদের মধ্যে মুখরিজ, সাবেক শিক্ষামন্ত্রী মাজলে মালিক এবং সাবেক উপ-অর্থমন্ত্রী আমিরুদ্দিন হামজাহ ছিলেন।

চলতি বছরের শুরুতে মালয়েশিয়ান ইউনাইটে ইন্ডিজেনিয়াস পার্টি বা পার্টি প্রিভূমি বারসাতু মালয়েশিয়া থেকে বরখাস্ত হন মাহাথির। তার পরিপ্রেক্ষিত নতুন দল গঠন করার ঘোষণা দিলেন দীর্ঘকালীন মালয়েশিয়ার রাষ্ট্র ক্ষমতায় থাকা মাহাথির মোহাম্মদ।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ