করোনা: বিশ্বে মৃত্যু ৫ লাখ ৭১ হাজার ছাড়াল

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৩ জুলাই ২০২০, ১৬:৫৫

বিশ্বজুড়ে গত ২৪ ঘণ্টায় ৩ হাজার ৯৫৬ জন করোনাভাইরাসে মারা গেছে। মোট মৃত্যু হয়েছে ৫ লাখ ৭১ হাজার ৮০ জনের।

ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, গত ২৪ ঘণ্টায় করোনায আক্রান্ত হয়েছে ১ লাখ ৯৪ হাজার ৬৭৭ জন। আর সবমিলিয়ে আক্রান্ত হয়েছে ১ কোটি ৩০ লাখ ২৮ হাজার ১৮২ জন। তবে সুস্থ হয়েছে ৭৫ লাখ ৭৫ হাজার ৫২৩ জন।

করোনাভাইরাসে বিশ্বে গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে ব্রাজিলে। সেখানে নতুন করে আরও ৬৫৯ জনের মৃত্যু হয়েছে। আর আক্রান্ত হয়েছে ২৫ হাজারের বেশি মানুষ। সবমিলিয়ে দক্ষিণ আমেরিকার দেশটিতে মৃত্যু হয়েছে ৭২ হাজার ১৫১ জনের। আর আক্রান্ত হয়েছে ১৮ লাখ ৬৬ হাজার ১৭৬ জন।

বিশ্বজুড়ে একদিনে দ্বিতীয় সর্বোচ্চ মৃত্যু হয়েছে মেক্সিকোতে। উত্তর আমেরিকার দেশটিতে এসময় মারা গেছে ৫৩৯ জন। সবমিলিয়ে মেক্সিকোতে এ পর্যন্ত ৩৪ হাজার ৭৩০ জন করোনায় মারা গেছে। আর আক্রান্তের সংখ্যা ২ লাখ ৯৫ হাজার ছাড়িয়ে গেছে দেশটিতে।

গত ২৪ ঘণ্টায় তৃতীয় সর্বোচ্চ মৃত্যু হয়েছে ভারতে। সেখানে নতুন করে ৫০০ জন করোনায় মারা গেছে। এসময় আক্রান্ত হয়েছে ২৯ হাজার বেশি মানুষ। সবমিলিয়ে দেশটিতে মৃত্যু হয়েছে ২৩ হাজার ১৮৭ জনের। আর আক্রান্ত হয়েছে ৮ লাখ ৭৯ হাজারের বেশি মানুষ।

এছাড়া বৈশ্বিক সংক্রমণের দিক দিয়ে চতুর্থ অবস্থানে থাকা রাশিয়ায় নতুন করে মারা গেছে ১৩০ জন ও আক্রান্ত হয়েছে ৬ হাজার ৬১৫ জন। সবমিলিয়ে দেশটিতে মৃত ও আক্রান্তের সংখ্যা যথাক্রমে ১১ হাজার ৩৩৫ ও ৭ লাখ ২৭ হাজার ১৬২।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ