মানুষের আকারের বাদুড়! ভাইরাল ছবি

  জি নিউজ

০৮ জুলাই ২০২০, ১৩:১৫ | অনলাইন সংস্করণ

যত গণ্ডগোল তা তো বাদুড় নিয়েই। বিশ্বের অনেক দেশের গবেষকরা দাবি করেছেন, করোনাভাইরাস ছড়াতে শুরু করেছিল বাদুড় থেকেই। অর্থাৎ, এই প্রাণঘাতী ভাইরাসের বাহক বাদুড়। তার পর থেকেই বাদুড় নিয়ে প্রতি সাধারণ মানুষের মধ্যে আতঙ্ক ছড়িয়েছে। আর ঠিক এই সময় যদি প্রায় মানুষের আকারের বাদুড় দেখা যায় তা হলে তো আতঙ্ক ছড়াবেই, তাই না! হ্যাঁ, ঠিকই পড়েছেন। মানুষের আকারের বাদুড়। উচ্চতায় যা প্রায় পাঁচ ফুট। হঠাৎ করে চোখের সামনে এত বড় বাদুড় দেখলে আঁতকে উঠতে পারেন। কালো কুচকুচে এই প্রাণী দেখলে এমনিতেই গা ছমছম করে বটে! সেখানে মানুষের আকারের বাদুড়! শুনলেই তো হা হয়ে যাওয়ার কথা!

 

দূর থেকে দেখলে মনে হবে যেন কোনও বাচ্চা কালো রঙের আলখাল্লা পরে গাছ থেকে উল্টো হয়ে ঝুলছে। আবার মনে হতে পারে, গো অ্যাজ ইউ লাইক ইভেন্ট-এ কোনও মানুষ হয়তো বাদুড় সেজেছে। কিন্তু আদতে এসব কিছুই নয়। সত্যিকারের বাদুড়ের এমন আকার! সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় বিরাট আকারের এই বাদুড়ের ছবি ভাইরাল হয়েছে। এত বড় আকারের বাদুড় দেখে নেটিজেনরা অবাক। মানুষের মাপের বাদুড় হতে পারে? অনেকেই বিশ্বাস করতে চাইছেন না। কেউ কেউ আবার নিজের অভিজ্ঞতা থেকে বলছেন, হতেই পারে। বিশ্বের কয়েকটি জায়গায় নাকি এত বড় মাপের বাদুড় দেখা যায়। তবে ভাইরাল হওয়া সেই ছবির সত্যতা যাচাই করিনি আমরা।

সংবাদমাধ্যম ডেইলি মেইল-এ প্রকাশিত প্রতিবেদনে বলা হয়েছে, ছবিটি ফিলিপিন্সের। এশিয়ার বহু দ্বীপে নাকি এত বড় মাপের বাদুড় দেখা যায়। এই জাতীয় বাদুড় নিরামিষাশী হয়। ফলমূল খেয়েই বেঁচে থাকে এরা। এই ধরণের বাদুড়ের ডানার মাপ নাকি পাঁচ ফুট পর্যন্ত হতে পারে। যদিও অনেকে বলেছেন, এত বড় মাপের বাদুড় হয় না। ফটোশপ-এর কারসাজিতে এমন করা হয়েছে। 

এবিএন/জনি/জসিম/জেডি

এই বিভাগের আরো সংবাদ