আজকের শিরোনাম :

পাকিস্তানে চীনা সেনা মোতায়েনের খবর প্রত্যাখ্যান করেছে ইসলামাবাদ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০২ জুলাই ২০২০, ১৭:১৫

পাকিস্তানে চীনা সেনা মোতায়েনের খবর প্রত্যাখ্যান করেছে পাকিস্তানের সেনাবাহিনী। পাকিস্তানের সেনাবাহিনী আজ বৃহস্পতিবার এক বিবৃতিতে বলেছে, চীনের কোনো সেনা পাকিস্তানে প্রবেশ করেনি এবং চীনের সেনাবাহিনীকে কোনো ঘাঁটি ব্যবহারেরও অনুমতি দেওয়া হয়নি।

এ ধরণের খবর প্রকাশকারী গণমাধ্যমের সমালোচনা করে বিবৃতিতে আরও বলা হয়েছে, এ ধরণের খবর প্রকাশের মাধ্যমে দায়িত্বজ্ঞানহীন কাজ করেছে কোনো কোনো মিডিয়া। ভারতের কোন কোন সংবাদ মাধ্যমে দাবি করা হয়েছে, পাকিস্তানে চীনা সেনাবাহিনী ঢুকেছে এবং চীনের সামরিক বাহিনীকে সেদেশের উত্তরের স্কারদু শহরের বিমানঘাঁটি ব্যবহারের অনুমতি দেয়া হয়েছে।

পাকিস্তানের সেনাবাহিনী এই খবর প্রসঙ্গে আরও বলেছে, এ ধরণের কোনো ঘটনাই ঘটেনি এবং কাশ্মীরের নিয়ন্ত্রণ রেখায় সেনা সংখ্যা বাড়ানোর যে খবর প্রচার করা হয়েছে সেটিও পুরোপুরি মিথ্যাচার।

ভারত ও চীনের মধ্যে সামরিক ও কূটনৈতিক উত্তেজনা বৃদ্ধির পর পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয় বেইজিংয়ের অবস্থানের প্রতি সমর্থন জানিয়ে বলেছে, নয়াদিল্লি সম্প্রসারণকামী তৎপরতা চালাচ্ছে।

গত বছরও এ ধরণের এক খবর বেরিয়েছিল। যেখানে বলা হয়েছিল, চীনকে নিজের ভূখণ্ডে সামরিক ঘাঁটি নির্মাণের অনুমতি দিয়েছে পাকিস্তান। তবে ইসলামাবাদ সব সময়ই এ ধরণের খবরের সত্যতা প্রত্যাখ্যান করে এসেছে।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ