আজকের শিরোনাম :

গাজায় ইসরায়েলি হামলায় ৪ ফিলিস্তিনি নিহত

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২১ জুলাই ২০১৮, ১১:০৮

ঢাকা, ২১ জুলাই, এবিনিউজ : অবরুদ্ধ গাজায় ইসরায়েলি বিমান হামলায় অন্তত ৪ ফিলিস্তিনি নিহত হয়েছে। আহত হয়েছে দেড় শতাধিক। তবে ফিলিস্তিনিদের হামলায় আহত হয়ে এক ইসরায়েলি সেনা নিহত হয়েছে বলে দাবি করেছে তেলআবিব।

গাজার স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে তুর্কি গণমাধ্যম আনদলু বলছে, গাজা-ইসরাইল সীমান্তের নিরাপদ অঞ্চলে (বাফার জোন) পৃথক দুটি ইসরায়েলি হামলায় ৪ ফিলিস্তিনি নিহত হয়েছেন। প্রথম হামলার ঘটনা ঘটে দক্ষিণ গাজা উপত্যকার খান ইউনিস ও রাফা সীমান্ত এলাকায়। এ হামলায় হামাসের ৩ সদস্য নিহত হয়।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের মুখপাত্র আশরাফ আল-কিদরা এক বিবৃতিতে বলেছেন, ইসরায়েলি দখলদার বাহিনীর হামলায় উত্তর গাজা উপত্যকা ও দক্ষিণের রাফা শহরে তিন ফিলিস্তিনি শহিদ হয়েছেন।

হামাস অবশ্য পরে অস্ত্রবিরতিতে সম্মতি জানিয়েছে।

হামাসের মুখপাত্র ফাওজি বারহুম বার্তা সংস্থা রয়টার্সকে বলেন, ‘মিসর ও জাতিসংঘের উদ্যোগে ইসরায়েল ও ফিলিস্তিনের একাংশের শান্তির যুগে প্রবেশে তারা রাজি।’

অস্ত্রবিরতির ব্যাপারে অবশ্য ইসরায়েল কোনো মন্তব্য করেনি।

১৯৪৮ সালে দখলদার ইসরায়েলি বাহিনী যখন ফিলিস্তিন দখল করে তখন সাড়ে ৭ লাখের বেশি ফিলিস্তিনিকে উচ্ছেদ করা হয়। উদ্বাস্তু ওইসব ফিলিস্তিনিকে তাদের বাড়িঘরে ফিরে আসার অনুমতি এবং বিগত ১১ বছর ধরে গাজার ওপর আরোপিত ইসরাইলি অবরোধ তুলে নেওয়ার দাবিতে ওই বিক্ষোভ কর্মসূচি পালন করছেন ফিলিস্তিনিরা।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ