আজকের শিরোনাম :

ব্রাজিলে করোনায় আক্রান্ত ৫ লাখ ছাড়িয়েছে

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০১ জুন ২০২০, ১০:০৫

ব্রাজিলে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ৫ লাখ ছাড়িয়ে গেছে। দেশটিতে গত ২৪ ঘণ্টায় ১৬ হাজার ৪০৯ জন প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। অপরদিকে মারা গেছে ৪০৮ জন।

দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে যে, এখন পর্যন্ত সেখানে আক্রান্তের সংখ্যা ৫ লাখ ১৪ হাজার ৮৪৯। অপরদিকে দেশটিতে এখন পর্যন্ত মারা গেছে ২৯ হাজার ৩১৪ জন।

বিশ্বের ২১৩টি দেশে প্রাণঘাতী করোনার প্রকোপ ছড়িয়ে পড়েছে। এখন পর্যন্ত করোনায় আক্রান্ত ও মৃত্যুতে শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটির ৫০টি অঙ্গরাজ্যেই করোনার উপস্থিতি ধরা পড়েছে।

করোনায় আক্রান্ত ও মৃত্যুতে যুক্তরাষ্ট্রের পরেই রয়েছে ব্রাজিল। এমনকি লাতিন আমেরিকার দেশগুলোর মধ্যে ব্রাজিলেই আক্রান্ত ও মৃত্যু সবচেয়ে বেশি। এর পরেই রয়েছে পেরু, চিলি ও মেক্সিকোর মতো দেশগুলো।

এদিকে ব্রাজিলে ইতোমধ্যেই সুস্থ হয়ে উঠেছেন ২ লাখ ৬ হাজার ৫৫৫ জন। অপরদিকে দেশটিতে এখন পর্যন্ত করোনার অ্যাক্টিভ কেস ২ লাখ ৭৮ হাজার ৯৮০টি। তবে ৮ হাজার ৩১৮ জনের অবস্থা এখনো আশঙ্কাজনক।

চীনে প্রদুর্ভাব শুরুর পর থেকে বিশ্বের সব অঞ্চলে ছড়িয়েছে এই ভাইরাস। প্রথমে ইউরোপ তারপর যুক্তরাষ্ট্র হলেও বিশ্ব স্বাস্থ্য সংস্থা বলছে, এই ভাইরাসের নতুন প্রাদুর্ভাব কেন্দ্র এখন লাতিন আমেরিকা।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ