যুক্তরাষ্ট্রে লাভা বোমার আঘাতে আহত ২৩

ঢাকা, ১৭ জুলাই, এবিনিউজ : যুক্তরাষ্ট্রের হাওয়াই রাজ্যে একটি লাভা বোমা বা উড়ন্ত গলিত শিলার শিখার আঘাতে পর্যটকবাহী নৌকায় আঘাত হানায় ২৩ জন আহত হয়েছেন বলে জানিয়েছে হাওয়াই কাউন্টি ফায়ার ডিপার্টমেন্ট।

স্থানীয় সময় সোমবার সকালে লাভার আঘাতে নৌকার ছাউনি ছিদ্র হয়ে যায় এবং এটি ওয়াইলোয়া বন্দরে ফিরে আসে বলে জানিয়েছে সিএনএন। নৌকাটিতে ৪৯ জন ছিলেন বলা জানা গেছে কিন্তু তাদের কতজন পাটাতনে ছিলেন তা জানা যায়নি।

হিলো মেডিকেল সেন্টার জানিয়েছে, হাসপাতালটিতে এই ঘটনায় আহত হওয়া ১৩ জনকে চিকিৎসা দেয়া হয়। এছাড়া অপেক্ষাকৃত কম আহত হওয়া ১০ জন ওয়াইলোয়া বন্দরে পৌঁছালে তাদের প্রাথমিক চিকিৎসা দেয়া হয়।

কাউন্টি ফায়ার ডিপার্টমেন্ট জানিয়েছে, ১৩ জনের মধ্যে চারজনকে অ্যাম্বুলেন্সে হিলো মেডিকেল সেন্টারে নেয়া হয়। এই চারজনের মধ্যে পা ভেঙে যাওয়া ২০ বছরের এক তরুণীর অবস্থা খুবই মারাত্মক। অন্য তিনজনের অবস্থা স্থিতিশীল আছে।

তবে ঠিক কোথায় ও কখন এই ঘটনা ঘটে তা অস্পষ্ট। নৌকাটি ফিরে আসতে দেখা এক প্রত্যক্ষদর্শী বলেন, এটি শিলায় পূর্ণ ছিল এবং কিছু লোক এটা থেকে নামার চেষ্টা করছিলেন। একজনকে তো স্ট্রেচারে নিয়ে নামাতে হয়।

এবিএন/মাইকেল/জসিম/এমসি