আজকের শিরোনাম :

আল-আকসা মসজিদের খতিবকে গ্রেফতার করল ইসরায়েল

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ৩১ মে ২০২০, ১০:৩৩

মুসলমানদের তৃতীয় পবিত্রতম স্থান আল-আকসা মসজিদের খতিব ও সুপ্রিম ইসলামিক ইসলামিক কাউন্সিলের সভাপতি শেখ একরিমা সাবরিকে গ্রেফতার করেছে ইসরায়েলি নিরাপত্তা বাহিনী। জেরুজালেমে বাড়িতে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়েছে। 

দখলদার ইসরায়েলি বাহিনী এর আগেও বেশ কয়েকবার শেখ সাবরির বাড়িতে অভিযান চালিয়েছে এবং আল-আকসা মসজিদ থেকে বের করে দিয়েছে। ইসরায়েলের অভিযোগ, মসজিদে নামাজ পড়তে মুসল্লিদের উসকানি দেন তিনি।

আল-আকসা মসজিদে নামাজে ইসরায়েলি বিধিনিষেধ প্রত্যাখ্যান করে আসছেন শেখ সাবরি। তিনি ফিলিস্তিনিদের প্রতি আহ্বান জানিয়েছেন আগামীতে যে কোনো ধরনের হুমকি থেকে আল-আকসা মসজিদকে রক্ষার জন্য নিজেদের প্রস্তুত করতে।

৭৯ বছরের শেখ সাবরির জন্ম কালকিলাতে। তিনি আল-আকসা মসজিদের খতিব ও জেরুজালেমের সাবেক গ্র্যান্ড মুফতি এবং সুপ্রিম ইসলামিক কাউন্সিলের সহ-প্রতিষ্ঠাতা ও সভাপতি।

শুক্রবার সকালে দখলদার বাহিনী আল-আকসা মসজিদে ফিলিস্তিনি নাগরিকদের প্রবেশে বাধা দেয়। এ সময় তারা আল-আকসা মসজিদ স্কুলের শিক্ষক হানাদি আল-হালাওয়ানিকে গ্রেফতার করে। আল-আকসা মসজিদকে ইসরায়েলের ইহুদিকরণ ঠেকাতে ফিলিস্তিনি স্বেচ্ছাসেবক একটি গোষ্ঠীর সদস্য হানাদি।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ