আজকের শিরোনাম :

সেই ‘গুপ্তচর’ পায়রাকে ফেরত দিল ভারত

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ৩০ মে ২০২০, ১৭:৪৭

ভারতের কাঠুয়া সীমান্তে চর সন্দেহে আটক পায়রাটিকে মুক্তি দিয়েছে জম্মু-কাশ্মীর পুলিশ। কুঠুয়ার যে এলাকা থেকে পায়রাটিকে আটক করা হয়েছিল সেখানেই ছেড়ে দেয়া হয়েছে। তবে মুক্তি পাওয়ার পর পায়রাটি তার মালিকের কাছে ফিরেছে কিনা তা জানা যায়নি।

ভারতীয় সংবাদমাধ্যম এনটিভির খবরে বলা হয়েছে, বৃহস্পতিবার (২৮ মে) পায়রাটিকে মুক্তি দেয়া হয়েছে বলে নিশ্চিত করেছেন জম্মু-কাশ্মীর পুলিশের এক কর্মকর্তা। তিনি জানিয়েছেন, সীমান্তের যে অংশ থেকে সেই পায়রাকে বাজেয়াপ্ত করা হয়েছিল, সেই এলাকায় ছেড়ে আসা হয়েছে তাকে।

এর আগে গত রবিবার জম্মু-কাশ্মীরের কাঠুয়া জেলা থেকে গুপ্তচর সন্দেহে ওই পায়রাকে আটক করে ভারতীয় সেনারা। তার পায়ে ট্যাগ লাগানো আর শরীরে গোলাপি তাগা জড়ানো ছিল।

পায়রাটি উড়ে আসার পর তার ওপর নজরদারি করতে আটক করা হয়েছিল। যদিও সীমান্তের ওপারের এক গ্রামবাসী সেই পায়রাকে তার পোষ্য বলে দাবি করেছিলেন। কিন্তু সেই সময় সন্দেহ প্রশমন হয়নি ভারতীয় সেনার।

পায়রার মালিক হাবিবুল্লাহ গণমাধ্যমকে বলেছেন, ‘ও একটা নিষ্পাপ প্রাণী। তাই ভারতীয় বাহিনীকে বলেছি ওকে আমার কাছে ফিরিয়ে দিতে।’

এদিকে, পায়রার পায়ে একটা সন্দেহজনক নম্বর পেয়েছিল ভারতীয় বাহিনী। সন্দেহ ছিল, জঙ্গিদের কোনও কোড হতে পারে।

তবে পায়রার মালিক হবিবুল্লাহ দাবি করেছেন, ‘সেটা আমার মোবাইল নম্বর। পক্ষী উড়ান প্রতিযোগিতায় ও অংশ নিয়েছিল। সেখান থেকে দিশা হারিয়ে ভারতে পৌঁছয়।’

এবিএন/জনি/জসিম/জেডি

এই বিভাগের আরো সংবাদ