আজকের শিরোনাম :

স্ত্রীকে মৃত্যুশয্যায় রেখে কারাভোগের উদ্দেশে যাত্রা নওয়াজের

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৩ জুলাই ২০১৮, ১৮:৪৫

ঢাকা, ১৩ জুলাই, এবিনিউজ : নিশ্চিত কারাবাস জেনেও লন্ডন থেকে পাকিস্তানের উদ্দেশে রওনা দেয়ার আগে কোমায় থাকা স্ত্রীর থেকে বিদায় নিয়েছেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরীফ। টুইটারে এক পাকিস্তানি সাংবাদিকের শেয়ার করা ছবিতে এই চিত্র দেখা গেছে।

ছবিতে দেখা গেছে, নওয়াজ শরিফ ও মেয়ে মরিয়ম লন্ডনের একটি হাসপাতালে কোমায় থাকা কুলসুম নওয়াজের কাছ থেকে অশ্রুসিক্ত বিদায় নিচ্ছেন। এসময় নওয়াজ হাত রাখেন স্ত্রীর কপালে। ছবিটি বিমানবন্দরে রওনা হওয়ার কয়েক ঘণ্টা আগে তোলা। 

চিকিৎসকরা জানিয়েছেন, কুলসুম নওয়াজের শারীরিক অবস্থা এখন খুবই ক্রিটিক্যাল। তিনি এখন লন্ডনের হার্লি স্ট্রিট ক্লিনিকে চিকিৎসাধীন। প্রায় মাসখানেক ধরে তাকে লাইফ সাপোর্টে রাখা হয়েছে।

টুইটারে মরিয়ম শরিফের শেয়ার করা একটি ছবিতে দেখা যায়, নিজের ছেলে-মেয়েদের কাছ থেকে বিদায় নিচ্ছেন। তারা একে অপরকে আলিঙ্গন করে রেখেন। 

এই ছবিতে মরিয়ম লিখেছেন, ভবিষ্যতে অত্যাচারের সম্মুখে সাহস ধরে রাখতে বলেছি আমার সন্তানদের। তারপরেও, বাবা মায়ের কাছে সন্তানরা সবসময়ই শিশুর মতো। বড় হয়ে উঠলেও তাদের বিদায় জানানো কঠিন।

দুর্নীতির অভিযোগে গত বছর ক্ষমতাচ্যুত হন পাকিস্তানের তিনবারের প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ। অবৈধ সম্পদ অর্জনের দায়ে গত ৬ জুলাই আদালত তাকে ১০ বছরের কারাদণ্ড দেন। এ ছাড়া তার মেয়ে মরিয়মকে সাত বছরের কারাদণ্ড দেয়া হয়। রায় ঘোষণার সময় নওয়াজ লন্ডনে সন্তানদের সঙ্গে ছিলেন। তাদের অনুপস্থিতিতেই সাজার রায় দেয়া হয়।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ