আজকের শিরোনাম :

দিল্লি বিমানবন্দর থেকে ফিরতে হলো কার্লাইলকে

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১২ জুলাই ২০১৮, ১০:১৯

ঢাকা, ১২ জুলাই, এবিনিউজ : যুক্তরাজ্যের উচ্চকক্ষ পার্লামেন্টে ”হাউস অব লর্ডস” এর সদস্য ও বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার আইনি পরামর্শদাতা লর্ড আলেক্সান্ডার কার্লাইলকে দিল্লি বিমানবন্দর থেকে ফিরিয়ে দিয়েছে ভারত সরকার। 
গতকাল বুধবার স্থানীয় সময় রাত ১০টার দিকে তিনি লন্ডন থেকে দিল্লির ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমান বন্দরে এসে পৌঁছান। কিন্তু ইমিগ্রেশন কর্তৃপক্ষ তাকে ভারতে প্রবেশের অনুমতি না দিয়ে লন্ডনের ফিরতি ফ্লাইটে উঠিয়ে দেয়।  
আজ দিল্লির লা মেরিডিয়ান হোটেলে বেলা দেড়টার খালেদা জিয়ার বিরুদ্ধে মামলা সম্পর্কে সাংবাদিকদের ব্রিফ করার কথা ছিল লর্ড কার্লাইলের।
এ বিষয়ে ভারতীয় পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র রবীশ কুমার বলেন, ‘তাঁর ভিসার আবেদনে উল্লিখিত সফরের উদ্দেশ্যের সঙ্গে তাঁর অভীষ্ট তৎপরতার অসংগতি রয়েছে। এই কারণে পৌঁছানোর পর তাঁর ভারতে প্রবেশের অনুমতি নাকচ করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।’ 
লর্ড কার্লাইলের অভ্যর্থনা টিমের লুবনা আসিফ এসব তথ্য নিশ্চিত করে বলেন, ভারতে লর্ড কার্লাইলের আজকের নির্ধারিত সংবাদ সম্মেলন বাতিল করা হচ্ছে। 
তিনি আরও জানান, লর্ড কার্লাইলের ভারতীয় ভিসা ছিল, কিন্তু ভারতীয় ইমিগ্রেশন কর্তৃপক্ষ তার সেই ভিসা প্রত্যাহার করে নিয়েছে। ফলে সফর বাতিল করে তাকে লন্ডন ফিরে যেতে হয়েছে।

এবিএন/জসিম/নির্ঝর

এই বিভাগের আরো সংবাদ